পাঁচ লাখ ডলার চুরি করে জুয়া খেলতে গিয়েছিলেন আমেরিকার দুই সন্ন্যাসিনী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দুজন ক্যাথলিক নান বা সন্ন্যাসিনী পাঁচ লাখ ডলার চুরি করে সেই অর্থ দিয়ে জুয়া খেলতে গিয়েছিলেন লাস ভেগাসে। এই অপরাধের কথা তারা স্বীকার করেছেন। সিস্টার মেরি ক্রিউপার এবং লানা চ্যাং লস এঞ্জেলেসের কাছে টোরেন্স শহরের সেন্ট জেমস ক্যাথলিক স্কুলে কাজ করতেন। তারা সেখান থেকে এই অর্থ আত্মসাত করে লাস ভেগাসে যান জুয়া খেলতে। স্কুলের টিউশন ফি এবং চাঁদা হিসেবে পাওয়া অর্থ যে তহবিলে জমা থাকতো, সেখান থেকে তারা এই অর্থ চুরি করেন।

এই দুই সিস্টার ছিলেন ঘনিষ্ঠ বন্ধু। এখন তারা কাজ থেকে অবসর নিয়েছেন। কৃত অপরাধের জন্য অনুতাপ করে ক্ষমা চেয়েছেন তারা। সিস্টার মেরি ক্রিউপার ২৯ বছর ধরে ঐ স্কুলের শিক্ষক ছিলেন। আর লানা চ্যাং ঐ একই স্কুলে শিক্ষক হিসেবে কাজ করেন ২০ বছর। এক দশক ধরে স্কুল তহবিল থেকে তারা এই অর্থ চুরি করেন বলে ধারণা করা হচ্ছে। এই অর্থ তারা জুয়া খেলা এবং বিভিন্ন জায়গায় বেড়ানোর কাজে খরচ করেন।

গত সোমবার সেন্ট জেমস ক্যাথলিক চার্চ বলেছে, এই দুই সিস্টার তাদের কৃতকর্মের জন্য অনুশোচনা প্রকাশ করেছেন। তাদের এই অপরাধের কথা পুলিশকে জানানো হয়েছে। তবে দুজনের বিরুদ্ধে চার্চের তরফ থেকে কোন ফৌজদারি মামলা করা হয়নি। -বিবিসি বাংলা

১২ ডিসেম্বর, ২০১৮ ০০:২৬:১৯