'একেবারে গোপনে উত্তর কোরিয়াতে হামলা করার ছক কষছে আমেরিকা'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
নতুন করে উত্তেজনা ছড়াচ্ছে উত্তর কোরিয়া এবং আমেরিকার মধ্যে! একদিকে আলোচনার করার বার্তা দিলেও অন্যদিকে পিয়ংইয়ংয়ে আঘাত করার ছক কষছে আমেরিকা! এমনটাই চাঞ্চল্যকর সংবাদ প্রকাশ্যে এনেছে উত্তর কোরিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

সেখানে প্রকাশিত খবর মোতাবেক, আমেরিকা এবং তার স্থানীয় মিত্ররা পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে গোপন অভিযানের পরিকল্পনা করছে। উত্তর কোরিয়ার বিরুদ্ধে আমেরিকার এখনও শত্রুতার যে চিন্তাভাবনা তা বজায় রয়েছে বলেও উত্তর কোরিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে আলোচনার আগে পিয়ংইয়ং কঠোর ভাষায় ওয়াশিংটনের সমালোচনা করেছে। আজ (শুক্রবার) প্রায় একই ভাষায় মার্কিনবিরোধী অভিযোগ তুলে ধরেছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম কেসিএনএ।

কেসিএনএ’র খবরে বলা হয়েছে, জাপান, ফিলিপাইন এবং দক্ষিণ কোরিয়ায় গোপন প্রশিক্ষণের জন্য মার্কিন সেনা মোতায়েনের মধ্য দিয়ে এ বিষয়টি স্পষ্ট হয়ে গেছে। উত্তর কোরিয়ার লক্ষ্যবস্তুতে হামলার উদ্দেশ্যে এ গোপন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে খবরে উল্লেখ করা হয়। এতে আরও বলা হয়েছে, সংলাপের আড়ালে গোপন অভিযানের এই পরিকল্পনার প্রতি পিয়ংইয়ং গভীর নজর রাখছে। পাশাপাশি প্রয়োজনীয় পাল্টা ব্যবস্থাও নেওয়ার জন্য পিয়ংইয়ং প্রস্তুত বলেও এতে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

 

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:০৭:৩৪