প্রথম ভাষণেই বিলাওয়াল ভুট্টোর বাজিমাত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


পাকিস্তান পার্লামেন্টের যে অধিবেশনে ইমরান খান প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন, সেই অধিবেশনেই নিজগুণে সবার নজর কেড়েছেন বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো। শুক্রবার জাতীয় পরিষদে বিলওয়ালের ভাষণ শুনে পাকিস্তানের রাজনীতিক-কলামনিস্টরাসহ অনেকে এখন বেনজিরপুত্রকে দেশটির সবচেয়ে যোগ্য পার্লামেন্টেরিয়ানও ভাবতে শুরু করেছেন।

এই প্রথম পার্লামেন্টে নির্বাচিত হয়ে আসা বিলাওয়াল শুরুতেই ইমরান খানকে বলেন, ‌‘খান সাহেব, আপনি এখন আর কোনো দলের চেয়ারম্যান নন, আপনি দেশের প্রধানমন্ত্রী। আপনি তাদেরও প্রধানমন্ত্রী যাদের আপনি ভেড়া মনে করেন, যাদের ছাগল মনে করেন, গাধা মনে করেন, যাদের জিন্দা লাশ ভাবেন’।

নতুন প্রধানমন্ত্রী ইমরান খানকে বিলাওয়াল আরো বলেন, ‘খান সাহেব আপনি ১০০ দিনের রোড ম্যাপ দিয়েছেন। আমরা দেখতে চাই, আপনি কী করে ১ কোটি চাকরির ব্যবস্থা করেন, কীভাবে দারিদ্র্য দূর করেন। আপনি বলেছেন, আপনি আত্মহত্যা করবেন, তবুও আইএমএফের কাছে হাত পাতবেন না। আমরা দেখতে চাই, আপনি কীভাবে অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে’।

বিলাওয়াল যখন ভাষণ দিচ্ছিলেন, তখন পার্লামেন্টে পিপিপি সদস্যরা টেবিল চাপড়ে তাকে সমর্থন দিচ্ছিলেন। যদিও এই পার্লামেন্টে সদস্য সংখ্যার বিচারে তৃতীয় স্থানে নেমে এসেছে বিলাওয়ালের দল। তারপরও পার্লামেন্টের বাইরে টুইটারে উচ্ছ্বসিত প্রশংসা চলছে বিলওয়ালের। অন্যদিকে, বিলাওয়ালের ভাষণ শুনে আঙুল উঁচিয়ে তার প্রশংসা না করে পারেননি ইমরান খানও।

 


১৮ আগস্ট, ২০১৮ ২০:০৩:১৪