টুইন টাওয়ারে হামলাকারীর মেয়েকে বিয়ে করেছেন লাদেনের ছেলে
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
জঙ্গি গোষ্ঠী আল-কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হাজমা বিন লাদেন বিয়ে করেছেন। সঙ্গিনী হিসাবে তিনি বেছে নিয়েছেন অন্য এক কুখ্যাত জঙ্গির মেয়েকে। লাদেনের ভাইদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান।

লাদেনের সৎ ভাই আহমদ ও হাসান আল আত্তাস গার্ডিয়ানকে বলেন, ‘আমরা শুনতে পেয়েছি আল কায়দার গুরুত্বপূর্ণ পদে থাকা হামজা বিয়ে করেছেন।’ তিনি বিয়ে করেছেন যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে ৯/১১তে বিমান হামলার সঙ্গে জড়িত মোহাম্মদ আত্তার মেয়েকেই বিয়ে করেছেন লাদেন পুত্র। তবে কোথায় এই বিয়ে হয়েছে এ বিষয়ে তারা কোনো তথ্য দিতে পারেনি। তাদের ধারণা আফগানিস্তানের কোনও গোপন স্থানেই সম্পন্ন হয়েছে হাজমার বিয়ে। নববধূ সম্পর্কেও তেমন কিছু জানা যায়নি। 

২০১১ সালে মার্কিন বিশেষ বাহিনীর এক অভিযানে পাকিস্তানের এবোটাবাদ শহরে নিজের গোপন আস্তানায় নিহত হন লাদেন। তার মৃত্যুর পর ওয়াশিংটন, লন্ডন, প্যারিস এবং তেল আবিবে শহরের উপরে প্রতিশোধমূলক হামলার হুমকি দিয়েছিলেন হামজা।

ওসামা-পুত্র এখন আল-কায়দা প্রধান আয়মান আল-জওয়াহারির সহকারী হিসেবে কাজ করছেন। গত বছরই তাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীদের তালিকাভুক্ত করেছে মার্কিন প্রশাসন।

এদিকে নিহত সন্ত্রাসী আত্তার মেয়ের সঙ্গে লাদেন পুত্রের বিয়ের খবরে নড়ে বসেছে পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলি। কেননা এ ঘটনায় প্রমাণিত হচ্ছে, এখনও আল কায়দার ছত্রছায়াতেই সংঘবদ্ধ রয়েছে ৯/১১-র মূল চক্রী বা তাদের পরিবারের সদস্যরা।

 

০৮ আগস্ট, ২০১৮ ১০:০৪:৩৩