ইমরানের শপথে যাচ্ছেন ভারতের ৪ তারকা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খান আগামী ১১ আগস্ট সে দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন। তার শপথ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিমন্ত্রণ না পেলেও এতে যোগ দিতে চলেছেন দেশটির ক্রিকেট ও চলচ্চিত্র জগতের চার ব্যক্তিত্ব।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া বৃহস্পতিবার (২ আগস্ট) জানায়, তেহরিক ই ইনসাফ দলের নেতা ইমরান খানের শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ পেয়েছেন ভারতের তিন লিজেন্ড ক্রিকেটার সুনীল গাভাস্কার, কপিল দেব ও নভোজিৎ সিং সিধু। ভারতের এই তিন ক্রিকেট ব্যক্তিত্ব ইমরান খানের সমসাময়িক এবং এক সময় এই পাক বোলারের ‘পেস’ সামলাতে হিমশিম খেতে হয়েছে তাদের। পাকিস্তানের জাতীয় নির্বাচনে বিজয়ী হওয়ায় তারা পিটিআই নেতাকে ইতিমধ্যে শুভেচ্ছাও জানিয়েছেন। ভারতের ক্রিকেট জগতের বাইরে আর যে মানুষটি এই নিমন্ত্রণ পেয়েছেন তিনি হচ্ছেন বলিউডের ‘লাগান’খ্যাত অভিনেতা আমির খান।

ইতিমধ্যে এই দাওয়াত কবুল করেছেন ক্রিকেটার এবং পাঞ্জাবের মন্ত্রিসভার সদস্য সিধু। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘ইমরান খনের শপথ অনুষ্ঠানে নিমন্ত্রণ পাওয়া আমার জন্য বিরাট সম্মানের বিষয়। আমি এই নিমন্ত্রণ কবুল করলাম।’

এ সময় তিনি ইমরান খানের প্রশংসা করে বলেন,‘খান সাব একজন দৃঢ় চরিত্রের মানুষ। তার ওপর ভরসা করা যায়। একসময় তিনি পাকিস্তানের ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন। এখন সব ধরনের বিভেদ ঘুচিয়ে গোটা দেশকে নেতৃত্ব দিতে চলেছেন।’

তবে বাকি তিনজন ইমরানের শপথে যাওয়ার বিষয়ে এখনও মুখ খুলেননি। এর আগে প্রধানমন্ত্রী মোদি ইমরানের শপথে যাবেন বলে যে খবর বেরিয়েছিল তা নাকচ করে দেয় পিটিআই। দলের পক্ষ থেকে সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক বার্তায় জানানো হয়, এখনও পর্যন্ত বিভিন্ন রাষ্ট্রনেতাদের আমন্ত্রণের বিষয়টি নিয়ে কোনো আলোচনা হয়নি৷ আলোচনা স্থগিত রয়েছে।

পাকিস্তানের জাতীয় নির্বাচনের ২৭২টি আসনের মধ্যে ২৭০টির ভোটে ১১৫টিতে জয়ী হয়েছে পিটিআই। তবে সরকার গড়ার জন্য প্রয়োজনীয় ১৩৭টি আসন তাদের হাতে নেই। বাকি আসনের জন্য বিভিন্ন ছোট দলের সঙ্গে আলোচনা চলছে।

 

০২ আগস্ট, ২০১৮ ০৯:৫১:০২