প্লেবয় মডেলের মুখ বন্ধ রাখার ট্রাম্প-কোহেনের অডিও ফাঁস
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
একজন প্লেবয় মডেলের সঙ্গে নিজের সম্পর্ক গোপন রাখার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার আইনজীবী মাইকেল কোহেন যে কথোপকথন করেছিলেন সেটির অডিও সামনে এসেছে। ২০১৬ সালের নির্বাচনের আগে তৎকালীন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তার এই অবৈধ সম্পর্ক চাপা রাখতে ওই মডেলকে অর্থও দিতে চেয়েছিলেন। স্থানীয় সময় মঙ্গলবার সিএনএনের ‘কোমু প্রাইম টাইম’-এ ওই অডিওটি প্রকাশ করা হয়েছে।

ট্রাম্প তার অবৈধ সম্পর্ক গোপন রাখতে তার আইনজীবীর সঙ্গে কী কথা বলেছিলেন তার একটি ধারণা পাওয়া গেছে ওই অডিওতে। প্লেবয় মডেল কারেন ম্যাকডোগাল অভিযোগ করেন, প্রায় এক দশক আগে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার অবৈধ সম্পর্ক স্থাপিত হয়েছিল। পরে কারেনের সেই সম্পর্ক গোপন রাখার শর্ত কিনে নেয় আমেরিকান মিডিয়া। কিন্তু অডিও টেপে কোহেন বলতে শোনা যায়, তিনি ট্রাম্প একটি ফাইনাসিং কোম্পানি তৈরির পরিকল্পনা জানাচ্ছেন।

কোহেন বলেন, আমাদের বন্ধু ডেভিডের (আমেরিকান মিডিয়া প্রধান ডেভিড পেকার) তথ্য ট্রান্সফার করার জন্য একটি কোম্পানি খুলতে হবে। এসময় ট্রাম্প কোহেনকে থামিয়ে দিয়ে বলেন, কিসের অর্থায়ন? তখন কোহেন বলেন, আমাদের টাকা দিতে হবে। ট্রাম্প বলেন, হাতে হাতে দিতে হবে। তবে এসময় অডিওটি অস্পষ্ট হয়ে যায় এবং বোঝা যায়নি যে তিনি হাতে হাতে টাকা দেয়ার কথা বলেছেন নাকি টাকা না দেয়ার কথা বলেছেন। কিন্তু কোহেন বলেন, না, না। কিন্তু তিনি এরপর কী বলেছেন তা স্পষ্ট নয়।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের আইনজীবী রুডি গুইলিয়ানি বলেছেন, কোনও পেমেন্টই করা হয়নি। যদিও এর আগে তিনি স্বীকার করেছিলেন যে, ওই অডিওটি কারেনের তথ্যের অধিকার কিনে নেয়ার সঙ্গে সংশ্লিষ্ট।

২০১৬ সালের সেপ্টেম্বরে হওয়া কথোপকথনের অডিওটি সিএনএনকে কোহেনের আইনজীবী ল্যানি ডেভিস সরবরাহ করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের আগস্ট মাসে মুখ বন্ধ রাখার বিনিময়ে কারেনকে দেড় লাখ ডলার দেয় আমেরিকান মিডিয়া।

 

 

২৫ জুলাই, ২০১৮ ১১:৩৮:৫৭