পাকিস্তানের মাটিতে নেমেই জেলের পথে নওয়াজ-মরিয়ম
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিমানবন্দরে নামার পরই গ্রেফতার করা হল প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ শরিফ। বিমান থেকে নামার পরই তাঁকে অপেক্ষারত হেলিকপ্টারের দিকে নিয়ে যাওয়া হয়। রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলের দিকে নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে।

নওয়াজ শরিফের মা ও তাঁর ভাইপোকে এয়ারপোর্টে ঢুকতে দেওয়া হয়েছে। লাহোর জুড়ে বড়সড় মিছিল বের করেছে তাঁর দল পিএমএল-এর সমর্থকেরা। দু’জন ন্যাশনাল অ্যাকাউন্টেবেলিটি অফিসার এদিন তাঁকে এয়ারপোর্টে গ্রেফতার করে নিয়ে যান। বাবা ও মেয়ে দু’জনেরই পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

অসুস্থ স্ত্রী’র পাশে থাকতেই লন্ডনে গিয়েছিলেন শরিফ। হাসপাতালে ভর্তি কুলসুম নওয়াজ। অগত্যা তাঁকে সেই অবস্থায় রেখেই ফিরতে হচ্ছে পাকিস্তানে। গত ৬ জুলাই শরিফ ও মেয়ে মরিয়ামের কারাদণ্ডের নির্দেশ দেয় পাকিস্তানের আদালত।

এদিকে, পাকিস্তানে ফেরার আগে অসুস্থ স্ত্রী’র সঙ্গে শরিফের একটি ছবি পোস্ট করেছেন তাঁর মেয়ে মরিয়ম। সেই ছবিই বিভিন্ন দিকে ছড়িয়ে সমবেদান আদায়ের চেষ্টা চালাচ্ছে তাঁর দল। ২৫ জুলাই নির্বাচনের কয়েকদিন মাত্র আগে, এটাই শেষ হাতিয়ার দলের।

আগেই, লন্ডন থেকে নওয়াজ বার্তা দিয়েছিলেন-‘জেলকে আমি ভয় পাই না৷ আমি স্বাধীন পাকিস্তানের নাগরিক৷ আমার ভাগ্য কয়েকজন সেনা আধিকারিক ঠিক করবে না৷’ আর এবার ফ্লাইটে রেকর্ড করা এক ভিডিও মেসেজে তিনি জানান, ‘দেশে কঠিন সময় চলছে৷ আমার পক্ষে যতটা সম্ভব ছিল আমি করেছি৷ আমার দশ বছরের শাস্তি হয়েছে এবং আমাকে সরাসরি জেলে নিয়ে যাওয়া হবে৷ কিন্তু আমি চাই পাক নাগরিকরা এটা জানুক যে, আমি এসব তাদের জন্যই করছি৷’

 

১৪ জুলাই, ২০১৮ ০০:০৫:৫৭