যুক্তরাষ্ট্রে পত্রিকা অফিসে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের স্থানীয় একটি পত্রিকার কার্যালয়ে বন্দুকধারীর হামলায় পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ও বেশ কয়েকজন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছে সেখানকার পুলিশ। ঘটনাস্থল থেকে এক সন্দেহভাজনকে আটক করে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানানো হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকালে মেরিল্যান্ডর ক্যাপিটাল গেজেট নামের একটি সংবাদপত্র ভবনে এই হামলার ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গেরাল্ড, ওয়েনডি, রব, জন ও রেবেকা। নিহতদের সহকর্মী চেস কুক টুইটারে লিখেছেন, এটা আমার জন্য বোঝানো অসম্ভব। তাদের সবাই চমৎকার মানুষ ছিলেন। আমার হৃদয় ভেঙে টুকরা টুকরা হয়ে গেছে। পুলিশ জানিয়েছে, সংবাদপত্রটি আগে থেকে টার্গেট করে হামলা চালানো হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ওই পত্রিকাটিকে এরআগে ভয়ভীতি দেখানো ও হুমকি দেওয়া হয়েছিল। ক্যাপিটাল গেজেটের ভবনের এক কর্মী বলেন, সংবাদকক্ষের কাচের দরজার বাইরে থেকে গুলি ছোড়া হয়েছে।

১৮৮৪ সালে চালু হওয়া দৈনিক দা ক্যাপিটাল দেশটির সবচেয়ে পুরোনো পত্রিকাগুলোর মধ্যে একটি। এটির অনলাইন ভার্সনও রয়েছে। ক্যাপিটাল গেজেট কমিউনিকেশনসের প্রকাশনায় এটি ছাড়াও আরও কয়েকটি স্থানীয় দৈনিক ছাপা হচ্ছে। এটির মালিক বাল্টিমোর সান মিডিয়া গ্রুপ।

অ্যানি আরুনডেল কাউন্টি পুলিশের উপ-প্রধান উইলিয়াম ক্রাম্ফ বলেন, ১৭০ জনের বেশি লোককে ভবন থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। ভবনটিতে আরও বিভিন্ন ধরনের ব্যবসায়িক অফিস রয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বৈধভাবে বন্দুক রাখতে তেমন কোনও বেগ পেতে হয় না। আর এমন বৈধ অস্ত্রের অপপ্রয়োগেই সেখানে ধারাবাহিকভাবে রক্তপাতের ঘটনা ঘটছে। চলতি বছরে দেশটির বেশ কয়েকটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। হামলার শিকার হয়েছে ভিডিও ওয়েবসাইট জায়ান্ট ইউটিউবের কার্যালয়ও। সূত্র: বিবিসি

২৯ জুন, ২০১৮ ১১:১১:২৩