হোয়াইট হাউজে মেলানিয়াকে বন্দি রাখা হয়েছে!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প হোয়াইট হাউজের মধ্যে বন্দি জীবন যাপন করছেন বলে দাবি করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর স্ত্রী ব্রিগিট ম্যঁক্রোন। সস্ত্রীক হোয়াইট হাউজে এক অবিস্মরণীয় সফরের পরই ফ্রান্সের একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে ফরাসি ফার্স্ট লেডি এ মন্তব্য করেন।

ব্রিগিট বলেন, মেলানিয়া ইচ্ছেমতো কিছুই করতে পারেন না। নিরাপত্তার অজুহাত দেখিয়ে তাকে কার্যত হোয়াইট হাউজে বন্দি রাখা হয়েছে। মার্কিন ফার্স্ট লেডি শুধু ঘরের মধ্যে আবদ্ধ-ই নয়, তিনি ইচ্ছে মতো ঘরের জানালাও খুলতে পারেন না। শুধু তাই নয়, খোলা আকাশের নিঃশ্বাস নেওয়ার জন্য তার নাকও জানালার মধ্য দিয়ে বাইরে বের করতে পারেন না বলে দাবি করেন ফরাসি ফার্স্ট লেডি।

নিরাপত্তায় কড়াকড়ির দিক থেকে ফ্রান্সের চেয়ে যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের কড়াকড়ি কয়েকগুণ বেশি বলে দাবি করেন ব্রিগিট। তিনি আরও বলেন, ‘আমি প্রতিদিন বাসভবন থেকে বেরিয়ে যেতে পারি, ইচ্ছে মতো ঘুরতে পারি। তবে মেলানিয়া কিছুই করতে পারেন না।’

দেশটিতে নিরাপত্তার অজুহাতে ব্যক্তিস্বাধীনতার উপর মাত্রাতিরিক্ত কড়াকড়ি আরোপ করা হয় বলেও দাবি ব্রিগিটের। হোয়াইট হাউজে অবস্থানকালে মেলানিয়ার সঙ্গে পুলে সাঁতার কেটেছেন ব্রিগিট।

এসব প্রসঙ্গ তুলে ধরে ব্রিগিট বলেন, ‘মেলানিয়া খুব চমৎকার মানুষ। সে মানুষকে ভালোবাসে। সবসময় হাসিখুশি থাকতে চায়। সে খুব বুদ্ধিমতী, সুন্দরী ও খোলা মনের অধিকারী। আমাদের দুজনেরই মানবিক ক্ষেত্রগুলো একইরকম।’

 

০৭ মে, ২০১৮ ০৯:৩২:৩৩