-0.8 C
Toronto
সোমবার, মার্চ ১৮, ২০২৪

নির্বাচনে বিএনপিকে আসতেই হবে : কাদের

নির্বাচনে বিএনপিকে আসতেই হবে : কাদের - the Bengali Times I Bengali Newspaper in Canada
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল

বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলের ক্ষয়িষ্ণু অস্তিত্ব রক্ষা এবং সমর্থক-কর্মীদের রোষানল থেকে বাঁচতে হলে নির্বাচনে বিএনপিকে আসতেই হবে।

রোববার (১০ অক্টোবর) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে অবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেদের দলের গণতন্ত্রকে গুম করে বাইরে গণতন্ত্র খুঁজে বেড়ায়। বিএনপি জানে নির্বাচন ছাড়া ক্ষমতা হাতবদলের অন্য কোনও পথ নেই। তাই তারা মুখে যতো কথাই বলুক, নির্বাচনে তারা আসবে। ওবায়দুল কাদের বলেন ‘গণতন্ত্রকে নিরুদ্দেশ করা হয়েছে’ বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি এই মন্তব্য উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর মতো। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিই গণতন্ত্রের এগিয়ে যাওয়ার পথে প্রতিবন্ধকতা তৈরি করছে। তারাই গণতন্ত্রের পথে না হেঁটে অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যেতে পথ খুঁজছে। বিএনপিই জনরায়কে অশ্রদ্ধা দেখিয়ে নির্বাচন থেকে দুরে থাকছে- আর বলছে গণতন্ত্র নিরুদ্দেশ।

- Advertisement -

তিনি বলেন, তাদের হঠকারিতা এবং নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গের যে অপরাজনীতি তাতে কোনও ফল অতীতে আসেনি, ভবিষ্যতেও আসবে বলে জনগণ মনে করে না। ইউপি নির্বাচনেও বিএনপি পরিচয় লুকিয়ে অংশ নিচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের বর্ণচোরা রাজনীতি। বিএনপি নেতারা প্রকাশ্যে যা বলে তা করে না, আর যা গোপনে করে তা প্রকাশ্যে বলে না। তাইতো জনগণ বিএনপির দ্বি-চারিতা বুঝতে পেরে মুখ ফিরিয়ে নিয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles