সবাইকে চমকে দিয়ে সিওলে হাজির কিম জং উনের ‘গার্লফ্রেন্ড’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
উত্তর কোরিয়ার সবথেকে রহস্যজনক মহিলা তিনি। শোনা গিয়েছিল তাঁকে হত্যাও করা হয়েছে। কিন্তু হঠাৎ সবাইকে চমকে দিয়ে দক্ষিণ কোরিয়ায় হাজির হয়েছেন কিম জং উনের প্রাক্তন বান্ধবী হিয়ন সং উল। তাঁর একটি ব্যান্ড রয়েছে। উইন্টার অলিম্পিকের আগেই তাঁর আবির্ভাব হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দুই কোরিয়ার সম্পর্কের অবনতির পর এই প্রথম উত্তর কোরিয়ার কোনও হাইপ্রোফাইল ব্যক্তি হাজির হলেন সিওলে।

হিয়ন সং উলের নিজের একটি আর্ট ট্রুপ রয়েছে। আর সেই ট্রুপের তদারকি করতেই সিওলে পৌঁছেছেন তিনি। তাঁকে দেখেই ফটোগ্রাফাররা ছবি তুলতে শুরু করেন। তবে মিডিয়ার সামনে মুখ খোলেননি তিনি। এমনকি দক্ষিণ কোরিয়ায় তাঁকে বিক্ষোভের মুখেও পড়তে হয়। ৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে উইন্টার অলিম্পিক। সিওলের রেল স্টেশনে পৌঁছতেই তিনি ১৫০-২০০ জন বিক্ষোভকারীকে দেখেন। যদিও তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। এমনকি কিম জং উনের ছবি পুড়িয়েই বিক্ষোভ প্রদর্শন করা হয় উত্তর কোরিয়ার বিরুদ্ধে।

শুধু তাই নয়, হিয়নের প্রত্যেকটা পদক্ষেপ ক্যামেরাবন্দি করে দক্ষিণ কোরিয়ার মিডিয়া। এমনকি তার কেরিয়ার, পোশাক কিছুই বাদ যায়নি আলোচনা থেকে। দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম এমনও দাবি করেছেন যে হিয়ন আসলে সেনাবাহিনীর প্রতিনিধি আর কিম জং উনের খুব কাছের।

 

২৩ জানুয়ারি, ২০১৮ ২৩:৪৮:২৫