ট্রাম্প প্রশাসনে কে এই চমকজাগানো তরুণী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
হোয়াইট হাউজে ট্রাম্প প্রশাসনের নতুন গণমাধ্যম প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন ২৮ বছরের হোপ হিকস। বুধবার হোয়াইট হাউসের অন্তর্বর্তী যোগাযোগ পরিচালক পদে তার নিয়োগ চূড়ান্ত করেন মার্কিন প্রেসিডেন্ট। নতুন নিয়োগ কার্যকর হওয়ার পর তিনি একইসঙ্গে উভয় দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, গত ১ আগস্ট দায়িত্ব গ্রহণের দশদিনের মাথায় পদচ্যুত হন হোয়াইট হাউজ গণমাধ্যম প্রধান অ্যান্থনি স্কারামুচ্চি। তিনি ট্রাম্পের কাছের একজন সহযোগী ছিলেন। হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছিল, যথোপযুক্ত সময়ে একজন স্থায়ী যোগাযোগ পরিচালক নিয়োগের বিষয়টি ঘোষণা করা হবে।

ট্রাম্প প্রশাসনে মিডিয়া পরিচালকের দায়িত্ব নিয়ে চমকে দিয়েছেন ২৮ বছরের এই তরুণী। হোপ হিকস নামক সেই তরুণী আগে মডেলিং করতেন। ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কার ফ্যাশন হাউজে জনসংযোগ কর্মকর্তা হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। সেখানে থেকেই মার্কিন প্রেসিডেন্টের নজরে আসেন।  নিয়োগের ১০ দিনের মাথায় চাকরিচ্যুত অ্যান্থনি স্কারমুচ্চির জায়গায় নিয়োগ পেয়েছেন হোপ হিকস। তাই তাকে নিয়ে শোরগোল চলছে বিশ্ব গণমাধ্যমে।  

খুব একটা জনসম্মুখে আসেন না হোপ হিকস নামের এই তরুণী। আড়ালেই কাজ করে চলেছেন ট্রাম্প প্রশাসনের সবচেয়ে কাছের একজন হিসেবে। হোপ হিকস ট্রাম্প প্রশাসনের সবচেয়ে বেশি পারশ্রমিক পাওয়া কর্মকর্তা। বছরে বেতন হিসেবে তিনি পাচ্ছেন এক লাখ ৮০ হাজার ডলার। সূত্র : বিবিসি

 

১৮ আগস্ট, ২০১৭ ১০:৫২:৪৯