লন্ডনের ক্যামডেন লক মার্কেটে আগুন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
লন্ডনের বিখ্যাত ক্যামডেন লক মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আপাতত ওই এলাকা থেকে মানুষজনকে নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে বলে ইন্ডিপেনডেন্ট এর এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

গতকাল রবিবার স্থানীয় সময় মধ্যরাতে এই আগুনের সূত্রপাত হয়। ভবনের প্রথম থেকে তৃতীয় তলা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে ১০টি ফায়ার ইঞ্জিন ও ৭০ জন দমকল কর্মী আগুন কাজ করছে। এখন পর্যন্তও কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। এই মূহুর্তে আগুন লাগার সুনির্দিষ্ট কারণ বলা না গেলেও আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ছে বলে গণমাধ্যমটিকে জানিয়েছে লন্ডন ফায়ার সার্ভিস।

অগ্নিদগ্ধদের চিকিৎসা দিতে রেসপন্স টিম পাঠানো হয়েছে বলে উল্লেখ করে লন্ডন ফায়ার সার্ভিসের এক মুখপাত্র জানান, ঘটনাস্থলে একজন ক্লিনিক্যাল টিম লিডার ও এরিয়া রেসপন্স টিম পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে চিকিৎসা দেওয়ার খবর পাওয়া যায়নি। নিরাপত্তার স্বার্থে সেখানে মেট্রোপলিটন  পুলিশ সদস্যরাও উপস্থিত আছে বলে জানান তিনি।

এর আগে ২০০৮ সালেও ক্যামডেন মার্কেটটিতে আগুন লেগেছিলো। গতমাসে লন্ডনের গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। সেখানে ৭০ জনেরও বেশি মানুষের প্রাণহানি ঘটে। তাদের মধ্যে বাংলাদেশিও ছিলেন।

 

১০ জুলাই, ২০১৭ ১০:১৫:২৭