ডোনাল্ড ট্রাম্পের জন্য নির্ধারিত আসনে বসলেন মেয়ে ইভানকা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এর আগে বিভিন্ন সেশনে মি: ট্রাম্পের সহযোগী হিসেবে ছিলেন ইভানকা ট্রাম্প।
জার্মানিতে জি-২০ সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার নেতাদের একটি বৈঠকে অনুপস্থিত ছিলেন ডোনাল্ড ট্রাম্প।সেসময় মি: ট্রাম্প ইন্দোনেশিয়ার নেতার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছিলেন। আর তাঁর পরিবর্তে ইভানকা বসেন ওই বৈঠকে।

বিবিসির সংবাদদাতা বলছেন, তিনি এ ধরনের ঘটনা আগে কখনো ঘটেছে বলে মনে করতে পারছেন না। যদিও ইভানকা ট্রাম্প তাঁর পিতার উপদেষ্টা পদে আছেন কিন্তু সাধারণত প্রেসিডেন্টের অনুপস্থিতিকে তাঁর জায়গায় বসেন পররাষ্ট্রমন্ত্রী বা অন্য কোন উচ্চ পদস্থ কর্মকর্তা।

এই ঘটনায় সামাজিক মাধ্যমগুলোতে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

বৈঠক শুরু হবার কিছু সময় পরেই মি: ট্রাম্প ফিরে আসেন এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেজা মে ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মাঝে থাকা নিজের আসনটি গ্রহণ করেন।

এই বৈঠকে যখন মি: ট্রাম্প অনুপস্থিত ছিলেন তখন আফ্রিকান অভিবাসী ও স্বাস্থ্য বিষয়ে আলোচনা চলছিল এবং এ বিষয়ে নেতাদের আলোচনায় ইভানকা ট্রাম্প কোনো ভূমিকা রাখেননি।

আলোচনায় উপস্থিত থাকা রাশিয়ার এক কর্মকর্তা ট্রাম্পের আসনে বসা ইভানকার ছবি টুইটারে পোস্ট করেছিলেন। পরে অবশ্য তিনি ছবিটি সরিয়ে নেন।

সামাজিক মাধ্যমে অনেকে সমালোচনা করেছেন এই বলে যে মিস ইভানকা নির্বাচিত কেউ নন, তাঁর মতো এক ফ্যাশন ব্র্যান্ডের মালিক এমন উচ্চ পর্যায়ের কূটনৈতিক বৈঠকে কোন যোগ্যতায় বসে এই প্রশ্ন তুলে অনেকে ক্ষোভও প্রকাশ করেছেন।

০৯ জুলাই, ২০১৭ ১১:০৫:৫৩