লন্ডনের রাস্তায় খুলে দেয়া হল এক মুসলিম নারীর হিজাব
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এক মুসলিম নারীকে টেনেহিঁচড়ে কিছুটা দূরে টেনে নিয়ে গিয়ে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেয়া হল। টেনে খুলে নেয়া হল তাঁর হিজাব। পূর্ব লন্ডনের চিংফোর্ডে অতি ব্যস্ত একটি শপিং মলের সামনে, শনিবার।

স্কটল্যান্ড ইয়ার্ডের পুলিশ জানাচ্ছে, চিংফোর্ডে একটি অতি ব্যস্ত শপিং মলের সামনে দিয়ে ফুটপাত ধরে হাঁটছিলেন হিজাব পরা ২০/২২ বছর বয়সী ওই মুসলিম নারী। তখনই তাঁর ওপর চড়াও হয় দুই কিশোর। তাঁরা ওই নারীর হিজাব দেখে প্রথমে অশালীন মন্তব্য করে। তার পর ওই নারীকে টেনে-হিঁচড়ে কিছুটা দূরে নিয়ে গিয়ে তাঁর হিজাবটি টেনে খুলে দেয়। ওই মহিলাকে ধাক্কা মেরে ফেলে দেয় ফুটপাতে। পরে লন্ডনের অ্যাম্বুল্যান্স সার্ভিস গিয়ে ফুটপাতে পড়ে থাকা ওই মুসলিম নারীকে উদ্ধার করে। তাঁর শুশ্রুষা করে। দুই কিশোর এখনও ফেরার।

পুলিশের বক্তব্য, কোনো ধম বা বর্ণের মানুষের প্রতি বিদ্বেষবশতই ওই অপকর্মটি করেছে দুই কিশোর। তারা দু’জনেই শ্বেতাঙ্গ। বয়স ১৭ থেকে ১৯ বছরের মধ্যে। দু’জনেরই পরনে ছিল কালো পোশাক। তদন্ত শুরু হয়েছে জোর কদমে।

লন্ডনের অপরাধ বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ‘ব্রেক্সিট’ ভোটের পর ইউরোপীয় ইউনিয়ন যে রেফারেন্ডাম দিয়েছে, তার পর গত দু’সপ্তাহে লন্ডনে এমন ঘটনার হার বেড়ে গেছে প্রায় ৫৮ শতাংশ। সূত্র: আনন্দবাজার

১৮ ডিসেম্বর, ২০১৬ ০৮:৩৫:৫৫