বউদের মুখে হাসি দেখছি না : মুনমুন সেন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
তৃণমূল প্রার্থী মুনমুন সেন শনিবার দ্বিতীয় দফায় প্রচারপর্ব শুরু করলেন। রানিগঞ্জের খনি অধ্যুষিত গ্রামীণ অঞ্চলে পরপর চারটি কর্মিসভা করেন তিনি। জেকে নগর, নিমচা, টিরাট অঞ্চলে সভা হয় তার। ধামসা মাদল বাজিয়ে আদিবাসী বাসিন্দারা অভিবাদন জানান তারকা তৃণমূল প্রার্থীকে। মুনমুন সেনকে রাজকীয়ভাবে স্বাগত জানানো হয় এদিন। অশ্বারোহী আনা হয় রানিগঞ্জ থেকে। তুমুল হর্ষধ্বনিতে স্লোগানের মধ্য দিয়ে মুনমুন সেন ঢোকেন প্রেক্ষাগৃহে। নিমচাতে সিধো কানহোর মূর্তিতে মালা পড়িয়ে শুরু হয় কর্মিসভা। এদিন মহানায়িকা সূচিত্রা সেনের ছবি তুলে দেওয়া হয় মুনমুন সেনের হাতে। তৃণমূল প্রার্থীর সঙ্গে উপস্থিত ছিলেন বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়, জেলা সভাপতি ভি শিবদাসন।

মুনমুন সেন বলেন, ‘তোমাদের ভালোবাসা তোমাদের আশীর্বাদ আমার দরকার। অন্য কারওর কাছ থেকে আমি কেড়ে নিতে চাই। আমি সত্যিকারের কাজ করতে চাই এখানে। বাঁকুড়াতে দিদি অনেক কাজ করেছিলেন আগে থেকেই। আমাকে দিয়েও তিনি অনেক কাজ করিয়েছেন। সেই কাজ এখানেও হবে। তার জন্য প্রয়োজন একটা ভোটের। আমি জানি ইতিহাসে কী হয়ে গিয়েছে এখানে। আশা করছি এবার বদল হবে। আমি যদি দিল্লি যাই তোমার হয়ে যেন বলতে পারি। আমার আসানসোলের লোক কিছু পায়নি। আমার কাজ দেখে যেন কেউ বলে মুনমুন এখানে ভালো কাজ করে গিয়েছে। আমি যখন থেকে এখানে ঢুকেছি মেয়ে বউদের মুখে হাসি দেখছি না। হয়তো এবার তোমাদের সকলের মুখে সেই হাসি দেখব। আমার কাছে আসবে তোমরা যা চাইছ চিঠি পাঠাবে। যতটা পারব তোমাদের জন্য করব, কথা দিয়ে গেলাম। তার জন্য চাই একটা ভোট, ভোট প্লিজ।

শনিবার রানিগঞ্জের গ্রামীণ এলাকার কর্মীসভার পর খনি শ্রমিকরা তান সঙ্গে দেখা করেন। মাথায় টুপি, ক্যাপল্যাম্প, খনির পোশাকেই শ্রমিকরা এসে পৌঁছান মুনমুন সেনকে দেখতে। মুনমুন সেনের কথা শুনতে। তাঁরা দেখা করে কেন্দ্রীয় সরকার যে ভূগর্ভস্থ খনিগুলিকে বন্ধ করে দিতে চাইছেন সে কথা জানান তৃণমূলের প্রার্থীকে। এরপর জামুড়িয়া ব্লকে টুতেও তিনি কর্মীসভা করেন। একইভাবে সেখানে মুনমুন সেনকে অভিবাদন জানানো হয় এখানে। জামুড়িয়ার সভায় তাঁর হাতে কোলিয়ারি চাকার একটি মডেল তুলে দেওয়া হয়। সেখানেও তিনি নরম সুরে ভালোবাসা আর আশীর্বাদ প্রার্থনা করে ভোটে জেতানোর আবেদন করেন। পাশাপাশি প্রচুর কাজ করার ইচ্ছে প্রকাশ করেন এদিন। তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন।

 

৩১ মার্চ, ২০১৯ ০৯:৫০:২৩