বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে স্মরণ করলেন সঞ্জয় দত্ত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এশিয়ান ট্যুরের গলফ টুর্নামেন্ট বাংলাদেশে আগেও হয়েছে চারবার। এবারের আসরটি অবশ্য রাষ্ট্রীয়ভাবে মর্যাদাপূর্ণ। এর সঙ্গে প্রথমবার জুড়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। প্রথমবার জাতির জনকের নামে গলফ টুর্নামেন্ট হওয়াতে টুর্নামেন্টের লোগো উন্মোচনে অতিথি হয়ে এসেছিলেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। অবশ্য তাকে আনার পেছনে আছে অতীত ইতিহাস। স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ এসেছিলেন সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্তসহ আরও কিছু বলিউড তারকা। বৃহস্পতিবার কুর্মিটোলার গলফ ক্লাবে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের লোগো উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ ও জাতির জনকের কথা বিশেষভাবে স্মরণ করলেন তিনি।

এই আন্তর্জাতিক প্রতিযোগিতার লোগো উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সঞ্জয় দত্ত ফিরে যান বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে। তার বাবা প্রয়াত চিত্র নায়ক সুনীল দত্তসহ অনেকেই তখন ঢাকায় এসেছিলেন স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে। সেই সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তার বাবার বন্ধুত্বের কথা তুলে ধরেন এই অনুষ্ঠানে, আমার বাবা ও তার দলের সবাই স্বাধীনতার পরের বছর ঢাকায় এসেছিলেন। আমার বাবা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো। ভবিষ্যতে বাংলাদেশে আমন্ত্রণ পেলে আবারও আসার প্রতিশ্রুতি দিয়ে রেখেছেন এই বলিউড তারকা, আমার হৃদয়ে সব সময়ই বাংলাদেশ বিশেষ স্থান করে আছে। আবারো এখানে আসার আমন্ত্রণ পেলে অবশ্যই আসবো।

এশিয়ান ট্যুরের এই গলফের আসরে স্পন্সর প্রতিষ্ঠানের আমন্ত্রণেই বলিউড এই তারকার আগমন। কুর্মিটোলা গলফ ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল(অব.) হামিদুর রহমান তার আসার কারণ হিসেবে জানান, সঞ্জয় দত্ত একজন সেলিব্রেটি হিসেবে এখানে এসেছেন। প্রতিযোগিতার স্পন্সরদের অনুরোধে তার এখানে আসা। বাংলাদেশ সফরে আসা বলিউড এই তারকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দেখা করার কথা রয়েছে।

এবারের প্রতিযোগিতায় ২২ দেশের ১৪৬ জন গলফার অংশ নেন। বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন ৪৬জন। যেখানে ৪০জন পেশাদার বাকি ৬জন সৌখিন।

লোগো উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ গলফ ফেডারেশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ তুলে ধরেন টুর্নামেন্টের নামকরণের কথা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গলফ টুর্নামেন্টটি করার অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আমি আশা করি বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন সফল হবে। আমি খুশি যে এশিয়ান ট্যুরের মতো একটি বড় ইভেন্ট বাংলাদেশে হচ্ছে। ধন্যবাদ জানাই বাংলাদেশ গলফ ফেডারেশনকে, জাতির পিতার নামে টুর্নামেন্টটি আয়োজন করার জন্য।

বাংলাদেশের শীর্ষ গলফার ও দু’বারের এশিয়ান ট্যুর জয়ী সিদ্দিকুর রহমানকে ঘিরে স্বপ্ন দেখছেন গলফ ফেডারেশন। ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ সিদ্দিকি সেই প্রত্যাশার কথাই তুলে ধরলেন তাকে নিয়ে, দুটি এশিয়ান ট্যুর জেতা সিদ্দিকুর রহমান আমাদের সেরা তারকা। অন্য যারা আছে তাদের ঘিরেও আমাদের প্রত্যাশা কম নয়। এবারের প্রতিযোগিতার প্রাইজমানি সাড়ে তিন লাখ ডলার। টুর্নামেন্টের স্পন্সর ন্যাশনাল ব্যাংক।

 

২৮ মার্চ, ২০১৯ ২৩:৩৪:০৬