১৯৬টি শো নিয়ে কানাডাতে প্রথম সপ্তাহ শুরু করছে ‘যদি একদিন’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
মোস্তকা কামাল পরিচালিত 'যদি একদিন' এরই মধ্যে দেশের মানুষের মন জয় করে নিয়েছে। এবার দেশের মাটি জয় করে বিদেশ যাত্রা করছে 'যদি একদিন'।

আগামীকাল ২২ মার্চ কানাডায় প্রথমবারের মত সর্বাধিক ৮টি প্রেক্ষাগৃহে একযোগে ১৯৬ টি শো নিয়ে প্রথম সপ্তাহ শুরু করছে কোনো বাংলাদেশি ছবি ‘যদি একদিন’।

রীতিমতো একটি অনন্য রেকর্ড জানালেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন। আগামীকাল ২২ মার্চ কানাডা দিয়েই শুরু হচ্ছে বিশ্ববাজারে ‘যদি একদিন’ সিনেমার শুভযাত্রা। স্বপ্ন স্কেয়ারক্রো-র পরিবেশনায় বিশ্ববাজারে ১৪তম বাংলাদেশি সিনেমা ‘যদি একদিন’।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এবং মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত যদি একদিন বিশ্ববাজারে এ মুহূর্তে সবচাইতে আকাক্ষিত আকাঙ্ক্ষিত  বাংলাদেশি চলচ্চিত্র। জনপ্রিয় গায়ক তাহসান অভিনীত প্রথম সিনেমা, কলকাতার শ্রাবন্তী এবং ঢাকা অ্যাটাক খ্যাত তাসকিন অভিনীত যদি একদিন কানাডায় মুক্তি পাচ্ছে ২২ মার্চ। বাংলাদেশি সিনেমার মধ্যে এখন পর্যন্ত সর্বাধিক ৮ টি প্রেক্ষাগৃহ নিয়ে কানাডাতে প্রথম সপ্তাহ শুরু করছে সিনেমাটি। কানাডার সব বড় শহরে টরন্টো, মিসিসাগা, অটোয়া, ক্যালগেরি, এডমন্টন, ভ্যানকুভার, উইনিপেগ, সাস্কাটুন এর একটি করে ‘সিনেপ্লেক্সে’ লোকেশনে চলবে সিনেমাটি।

স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব বলেন, এর আগে কানাডায় বাংলাদেশি সিনেমার ব্যবসায়ে ‘আয়নাবাজি’র রেকর্ড ভাঙে দেবী। ‘দেবী’তে দর্শক উপস্থিতির যে মাইলফলক বাংলাদেশি সিনেমা স্পর্শ করেছে, পারিবারিক গল্পে নির্মিত সিনেমা  ‘যদি একদিন’ সে রেকর্ড ভেঙে ফেলার সম্ভাবনা রয়েছে।

স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বলেন, ‘দেশে মুক্তি পেয়ে যদি একদিন দর্শক-সমালোচকদের প্রশংসা অর্জন করেছে। লক্ষ্মীসোনা, আমি পারবো না তোমার হতেসহ গানগুলো দারুণ জনপ্রিয়তা পেয়েছে। প্রধান শিল্পীসহ শিশুশিল্পী রাইসার অভিনয় সবার হৃদয় ছুঁয়েছে। আশা করছি কানাডায় বড় সফলতা পাবে যদি একদিন।’

যদি একদিন সিনেমার নির্বাহী প্রযোজক দেওয়ান শামসুর রকিব বলেছেন, ‘দেশে দ্বিতীয় সপ্তাহে এসে যদি একদিন সিনেমার হল সংখ্যা আরও বেড়ে গেছে। কানাডায় স্বপ্ন স্কেয়ারক্রো’র পরিবেশনায় ছবিটি সবচেয়ে বেশি হল নিয়ে যাত্রা করছে জেনে আমরা খুবই আনন্দিত।”

ছবির পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ যদি একদিন টিমের পক্ষ থেকে কানাডার দর্শকদের শুভেচ্ছা জানিয়ে হলে এসে সিনেমা উপভোগের আমন্ত্রণ জানিয়েছেন।

কানাডায় ‘যদি একদিন’ সিনেমার অগ্রিম টিকেট পাওয়া যাবে ২০ মার্চ থেকে অনলাইনে ও সংশ্লিষ্ট সিনেমা হলের কাউন্টারে। অনলাইনে টিকেট কিনতে যাবে https://www.cineplex.com/Movie/jodi-ekdin-bengali-west

যদি একদিন ছবির হল তালিকা 

০সিনেপ্লেক্স এগিন্টনটাউন সেন্টার, ওয়ার্ডেন এন্ড এগিন্টন (মিসিসাগা)

০সিনেপ্লেক্স কোর্টনিপার্ক ড্রাইভ ইস্ট (অটোয়া)

০সিনেপ্লেক্স স্কসিয়াব্যাঙ্ক থিয়েটার, গোউচেস্টার (ক্যালগেরি)

০সিনেপ্লেক্স সানরিজ স্পেকট্রাম (এডমন্টন)

০সিনেপ্লেক্স সিনেমা সিটি মুভিজ ১২ (উইনিপেগ)

০সিনেপ্লেক্স সিনেমাসিটি নর্থগেইট (গ্রেটার ভ্যানকুভার) 

০সিনেপ্লেক্স স্ট্রবেরিহিল, সারে (সাস্কাটুন)

০সিনেপ্লেক্স অডিওন, ৩৫১০৮ স্ট্রিট ইস্ট।

 

 

 

 

 

২১ মার্চ, ২০১৯ ০৯:৫১:৩২