বিশ্বের প্রভাবশালী নারীর তালিকায় সোনম
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সোনম কাপুর
বলিউডে তার পরিচয় ফ্যাশন সচেতন অভিনেত্রী হিসেবে। সিনেমা বাছাইয়ের বিষয়েও তার নাম প্রথম দিকে আসে। যার ফলে খুব বেশি পরিমাণ সিনেমায় দেখা যায় না তাকে। তবে যে’কটা সিনেমায় অভিনয় করেন, সবগুলোতেই কুড়িয়ে নেন প্রশংসা।

তিনি সোনম কাপুর। বলিউডের এভারগ্রিন তারকা অনিল কাপুরের মেয়ে তিনি। বলিউডে সোনমের প্রভাব যে কম নয়, সেটা সবারই জানা। তবে এবার সোনম জায়গা করে নিলেন বিশ্বের সেরা প্রভাবশালী নারীদের তালিকায়। 

নারী দিবস উপলক্ষে আমেরিকান সাপ্তাহিক বিনোদনমূলক ম্যাগাজিন ভ্যারাইটি একটি তালিকা প্রকাশ করেছে। সেখানে আন্তর্জাতিক অঙ্গনে প্রভাবশালী ৫১জন নারীর নাম রয়েছে। তাদেরই একজন সোনম কাপুর।

ওই তালিকায় রয়েছেন এবারের অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী অলিভিয়া কোলম্যান, এমিলি ব্লান্ট, ভারতীয় বংশোদ্ভূত নির্মাতা গুরিন্দর চাধা প্রমুখ। তবে বলিউড থেকে অভিনেত্রী হিসেবে একমাত্র সোনম কাপুর জায়গা পেয়েছেন।

ভ্যারাইটির এই তালিকায় স্থান পাওয়ায় ভীষণ উচ্ছ্বসিত সোনম। টুইটারে তিনি লেখেন, ‘ও মাই গড! এই অবিশ্বাস্য নারীদের পাশে জায়গা পাওয়া সত্যিই অনেক সম্মানের।’

ভ্যারাইটির মতে, সোনম গত বছর বেশ কয়েকটি সফল সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে নারী ক্ষমতায়নের ‘ভীরে দে ওয়েডিং’, নারীদের স্বাস্থ্য সচেতনতায় ‘প্যাডম্যান’ এবং বলিউডের সবচেয়ে ব্যবসাসফল ‘সঞ্জু’ সিনেমায় অভিনয় করেন। যার ফলে বিশ্বব্যাপী তার প্রভাব বিস্তার হয়েছে ব্যাপকভাবে।

১০ মার্চ, ২০১৯ ০৭:৪৫:০৫