'আমাকে যেন ভুলে না যাও…'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
‘আমাকে যেন ভুলে না যাও… তাই একটা ছবি পোস্ট করে মুখটা মনে করিয়ে দিলাম।’ জীবনের শেষ ফেসবুক পোস্টে এভাবেই তাকে ভুলে না যাওয়ার আকুতি জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল।

গত ২ জানুয়ারি সকালে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে নিজের একটি ছবি পোস্ট করে ওই কথাটি লিখেন ইমতিয়াজ বুলবুল। তাকে ভুলে না যাওয়ার আবেদন করে করা এ পোস্টটি শেয়ার হয়েছে ২১৭ বার এবং এতে মন্তব্য করা হয়েছে প্রায় ১২শ। আজ মঙ্গলবার সকালে রাজধানীর আফতাবনগরের বাসায় হার্ট অ্যাটাক হলে বুলবুলকে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। দীর্ঘদিন ধরে আহমেদ ইমতিয়াজ বুলবুল হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন। হার্টে ব্লক ধরা পড়ায় গত বছর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তার অস্ত্রোপচারও করা হয়েছিল।

হাসপাতালের চিকিৎসকরা শেষ কথা জানিয়ে দেওয়ার পর মঙ্গলবার সকালে পরিবারের সদস্যরা বুলবুলের মরদেহ নিয়ে যান আফতাবনগরের বাসায়। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে আসে শোকের ছায়া।  

১৯৭১ সালে বুলবুল কাঁধে কাঁধ মিলিয়ে রাইফেল হাতে ঝাঁপিয়ে পড়েছিলেন রণাঙ্গনে। মুক্তিযুদ্ধের প্রত্যক্ষ স্মৃতি নিয়ে বহু জনপ্রিয় গান লিখেছেন এবং সুর করেছেন তিনি। সংগীতে অসামান্য অবদানের জন্য তিনি একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বহু পুরস্কারে ভূষিত হয়েছেন। আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতা গোলাম আযমের বিরুদ্ধে করা মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী ছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

 

২২ জানুয়ারি, ২০১৯ ১৩:০২:১১