‘যৌন হেনস্থা করা হয়েছিল, বুঝতেই পারিনি’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বলিউডে ‘#মি টু’ ঝড় এখনও চলছেই। শুরুটা করেছিলেন বলি সুন্দরী তনুশ্রী দত্ত। এই নায়িকা কয়েক মাস আগে যৌন হেনস্থার কথা প্রকাশ্যে বলেছিলেন। তিনি অভিযোগের আঙুল তোলেন বলিউডের শক্তিমান অভিনেতা নানা পটেকরের দিকে। এরপর থেকেই ‘#মি টু’ ঝড়ে উত্তাল হয়েছিল বলি পাড়া। তনুশ্রীর পর অনেক তারকা অভিনেত্রীরা নিজেদের যৌন হেনস্থার ঘটনা প্রকাশ্যে বলতে শুরু করেন। অনেক দিন পরে হলেও এবার সেই তালিকায় নাম লিখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

স্বরা বলেছেন, বহু বছর আগে এক পরিচালক তাকে যৌন হেনস্থা করেছিলেন। কিন্তু তিনি যে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন, তা সে সময় বুঝতেই পারেননি এই বলিউড নায়িকা। তবে সেই পরিচালকের নাম প্রকাশ্যে বলেননি স্বরা ভাস্কর।

স্বরার জানিয়েছেন, ৬-৮ বছর আমার বুঝতে সময় লেগেছিল। সে সময় কোনও একটা আলোচনায় আমি অন্য কাউকে তার হেনস্থার কথা বলতে শুনেছিলাম। তখন আমি ভেবেছিলাম, আমার সঙ্গে যেটা হয়েছিল কাজের জায়গায় সেটাও তো তা হলে যৌন হেনস্থা! আমাকে রীতিমতো লুঠ করেছিল ওই পরিচালক। এমনটাই জানান বলেন, স্বরা।

স্বরার স্বীকারোক্তি, ওই সময় তার বয়স অনেক কম। অনভিজ্ঞতার কারণেই খারাপ আচরণের মানে বুঝতে পারেননি তিনি।

নায়িকা স্বরার কথায়, ‘এখনও আমরা বাচ্চা মেয়েদের বোঝাই না, খারাপ আচরণের মানে টা কি। তারা হয়ত শুধু অস্বস্তিটা বোঝে, যেমন আমারও অস্বস্তি হয়েছিল’।

তিনি বার্তা দিয়েছেন, সামাজিক ভাবে আরও বেশি সচেতন হওয়ার।

১৯ জানুয়ারি, ২০১৯ ১১:৩৮:৫৭