শাকিরার বিরুদ্ধে স্পেন সরকারের অভিযোগ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সঙ্গীতশিল্পী শাকিরাকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তবে তার বিরুদ্ধে এবার নতুন এক অভিযোগ উঠেছে। অভিযোগটি করেছে স্পেন সরকার। তার বিরুদ্ধে অভিযোগ ১১৭ কোটি টাকার [১৪.৫ মিলিয়ন ইউরো] কর ফাঁকি।

দেশটির সরকার পক্ষের আইনজীবী জানান, ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত স্পেনের বার্সেলোনায় বসবাস করেছেন শাকিরা। মাঝে মধ্যে ভ্রমণের সময়গুলো বাদ দিয়ে বছরের বেশিরভাগ সময় স্পেনেই বসবাস করতেন এ তারকা। তাই তিনি স্পেনের বাসিন্দা ছিলেন বলেই আয়ের ওপর সরকারকে কর দেওয়া বাধ্যতামূলক ছিল। কিন্তু তিনি ২০১২-২০১৪ সাল পর্যন্ত স্পেন সরকারের আয়কর ফাঁকি দিয়েছেন। 

আইরিশ ইনডিপেন্ডেন্টের প্রতিবেদনে প্রকাশ হয়, শাকিরার প্রতিনিধি জানান, পেশাগত কারণে বিভিন্ন স্থানেই বসবাস করতেন শাকিরা। তা ছাড়া শাকিরার বিরুদ্ধে যে বছরগুলোতে কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে, ওই বছরগুলোতে তিনি আইনতভাবে স্পেনের বাসিন্দা ছিলেন না। ওই সময়গুলোতে তিনি ছিলেন বাহামা দ্বীপপুঞ্জের নাগরিক।

অন্যদিকে সরকার পক্ষের ওই আইনজীবী জানান, তিনি বাহামাসের নাগরিক হলেও বেশিরভাগ সময়ই প্রেমিক ফুটবলার পিকের সঙ্গে স্পেনেই বসবাস করেছেন। ২০১৫ সালে অফিসিয়ালি স্পেনে বসবাস শুরু করেন শাকিরা।

 

২০ ডিসেম্বর, ২০১৮ ১১:০৮:৩৮