নেই শাহরুখ, তৃতীয়বার ফোর্বসের তালিকায় ধনীতম তারকা সালমান
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


জনপ্রিয়তার নিরিখে বরাবরই প্রথম সারিতে থাকেন সালমান খান। এমনকী তুল্যমূল্য বিচার করলে শাহরুখ খানকেও মাঝেমধ্যে পিছনে ফেলে দেন সল্লু মিঞা। ফোর্বস ইন্ডিয়ার তালিকাও কিন্তু এবার সেই কথাই বলল। সম্প্রতি ফোর্বস ইন্ডিয়া দেশের ধনী সেলেব্রিটিদের একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকার শীর্ষে রয়েছেন সালমান খান।

১ অক্টবর, ২০১৭ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত আয়ের নিরিখে এই তালিকা প্রস্তুত করা হয়েছে। এর সময়সীমার মধ্যে সলমন খান আয় করেছেন ২৫৩.২৫ কোটি টাকা। তাঁর তালিকায় এই এক বছরে ‘রেস ৩’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’-এর মতো ছবি রয়েছে। এছাড়া বিজ্ঞাপন থেকেও ভাল আয় হয়েছে তাঁর। সলমনের পরেই তালিকায় রয়েছেন বিরাট কোহলি। তাঁর আয় ২২৮.০৯ কোটি টাকা। গত বছরের তুলনায় এ বছর ১১৬.৫৩ কোটি টাকা আয় বেড়েছে তাঁর। তৃতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার। তাঁর আয় ১৮৫ কোটি টাকা। তবে এবছর তালিকায় স্থান পাননি শাহরুখ খান। গত বছর সেরা ১০-এ ছিলেন তিনি। কিন্তু এবছর তাঁর আয় ৩৩ শতাংশ পড়েছে। ফলে তালিকা ১৩তম স্থানে রয়েছেন তিনি।

তালিকার চতুর্থ স্থানে রয়েছেন এক অভিনেত্রী- দীপিকা পাড়ুকোন। মহিলাদের মধ্যে অবশ্য তিনি প্রথম স্থানে রয়েছেন। তাঁর আয় ১১২.৮ কোটি। ‘পদ্মাবত’ ছবির অসাধারণ সাফল্যের ফলে অনেক টাকা ঘরে তুলতে পেরেছেন অভিনেত্রী।


০৫ ডিসেম্বর, ২০১৮ ১৯:৩২:০৭