পর্দায় ধর্ষণের দৃশ্যকে সরাসরি না বলেন কাজল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল। ইন্ডাস্ট্রিতে প্রায় ২৫ বছর কাটিয়ে ফেলেছেন তিনি। তার ঝুলিতে সাফল্য অনেক। তবে দীর্ঘ এই ক্যারিয়ারের পেছনেও লুকিয়ে আছে অন্ধকার অধ্যায়। শুরুতে অভিনয়ের জন্য যে ধরনের প্রস্তাব তাকে দেওয়া হয়েছে তা শুনলে এখনও শিউরে ওঠেন কাজল। সম্প্রতি এক সাক্ষাৎকারে একথা জানান অভিনেত্রী।

কাজল জানান, ‘বেখুদি’ দিয়ে বলিউডে ডেবিউ করেন তিনি। এরপর ১৯৯৪ সালে করেন ‘উধার কি জিন্দগি’। ১৯৯৮ সালে তিনি স্বাক্ষর করেন ‘দুশমন’-এ। কিন্তু, ওই সিনেমার মাঝ পথে তিনি জানতে পারেন, ‘দুশমন’-এ রয়েছে একটি ধর্ষণের দৃশ্য। আর ওই কথা জানার পরই ‘দুশমন’ করবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন কাজল।

তার কথায়, ক্যামেরার সামনে কেউ তার সঙ্গে ওই ধরনের ব্যবহার করবেন, তা কিছুতেই মেনে নিতে পারবেন না তিনি। আর সেই কারণেই ‘দুশমন’-এ স্ক্রিন শেয়ার করবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন কাজল। অভিনেত্রীর কথা শুনে বিপদে পড়ে যান পরিচালক, প্রযোজক। কাজলের জেদের জেরে মাঠে নামতে হয় পরিচালক পূজা ভাট-কে। কাজলকে দিয়ে কোনওভাবেই কোনও ধরনের উল্টাপাল্টা দৃশ্য করানো হবে না বলে আশ্বাস দেন তিনি। পরিচালকের আশ্বাস পেয়ে শেষ পর্যন্ত আবারও শুটিং শুরু করেন কাজল। শেষ পর্যন্ত পর্দায় ধর্ষণের দৃশ্যে অভিনয় করতে হয়নি তাকে।

‘দুশমন’ মুক্তি পাওয়ার পর বেশ কয়েকটি পুরস্কার জিতে নেয়। এই সিনেমায় ‘ভিলেন’-এর চরিত্রে অভিনয় করে ফিল্মফেয়ারে যেমন পুরস্কার জিতে এন আশুতোষ রানা, তেমনি সেরা অভিনেত্রীর পুরস্কার ঝুলিতে পুরে নেন কাজল। সূত্র : জি নিউজ

 


২৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:০৭:২০