প্রতিবার বিদেশ সফরের আগে আদালতের অনুমতি লাগবে সালমানের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


প্রতিবার বিদেশ সফরের আগে আদালতের অনুমতি লাগবে বলিউড অভিনেতা সালমান খানের। জোধপুরের উচ্চ আদালতের রায়ে এমন সিদ্ধান্তই দেওয়া হয়। এরফলে দেশ ত্যাগের আগে শুধু আবেদন করলেই হবে না বরং দেশত্যাগে আদালত অনুমতি দিলে তবেই বিদেশ সফরে যেতে পারবেন বলিউডের ‘সাল্লু ভাই’।

প্রায় ২০ বছর আগে দায়ের করা ‘ব্লাকবাগ পোচিং’ মামলায় সম্প্রতি পাঁচ বছরের সাজা হয় সালমান খানের। তবে বিদেশ সফরে যাওয়ার আগে আদালতের অনুমতি নেবেন এমন শর্তে জামিনে মুক্তি পান তিনি। এই শর্তের বিরুদ্ধে সালমান খানের আইনজীবীর দায়ের করা আপিল আজ শনিবার খারিজ করে দেয় জোধপুরের উচ্চ আদালত।

আইনজীবী আপিল আবেদনে আরজি করেন যে, সালমান যে পেশার সাথে জড়িত তার জন্য তাকে প্রায়ই দেশের বাইরে যেতে হয়। আর তাই আদালতের কাছে এই শর্ত শিথিলের আবেদন করা হয়। কিন্তু শেষ পর্যন্ত উচ্চ আদালত আমলী আদালতের রায়ই বহাল রাখে।

১৯৯৮ সালে জোধপুরে একটি শ্যুটিং চলাকালীন সময়ে দুই হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমানের বিরুদ্ধে। গত ৯ এপ্রিল ঐ মামলার রায়ে পাঁচ বছরের সাজা হয় ৫২ বছর বয়সী এই অভিনেতার। তবে বিদেশ ভ্রমণে আদালতের পূর্ব অনুমতি নেওয়ার শর্ত সাপেক্ষে জামিনে মুক্তি পান সালমান। তবে সালমান খান এই সাজা ও শর্তের বিরুদ্ধে আপিল করেন। সালমানের আইনজীবী মহেশ বোরা বিষয়টি নিশ্চিত করেন। সূত্র: এনডিটিভি


০৪ আগস্ট, ২০১৮ ১৯:৩৬:০৮