'জীবন আর মৃত্যুর মধ্যে শুধু এক রাস্তার ফারাক'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বলিউডের শক্তিশালী অভিনেতা ইরফান খানের অসুস্থতার কথা সবারই জানা। হঠাৎ নিজেই একদিন অসুস্থতার খবর নিয়ে সামনে এলেন তিনি। জানালেন স্নায়ুকোষের টিউমারে আক্রান্ত তিনি। আর তার এই রোগের নাম ‘নিউরোএন্ডোক্রাইন টিউমার’। বর্তমানে যুক্তরাজ্যের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি।

আর সেখান থেকেই এবার শুধুমাত্র নিজের টুইটার প্রোফাইলে আপলোড করেছেন তার হাসি মুখের একটি ছবি। ছবিটিতে পরিষ্কার বোঝা যাচ্ছে, তিনি কিছুটা রোগা হয়ে গিয়েছেন। তবে মনের জোর কমেনি একটুও। তার প্রমাণ মিলেছে ছবিটি ক্যাপশনে যেখানে তিনি লিখেছেন, ‘আমি হতাশ নই। আশাও ছাড়িনি। আনন্দেই বেঁচে আছি।’

এছাড়াও সম্প্রতি যুক্তরাজ্য থেকে নিজের উপলব্ধির কথা বলতে গিয়ে তিনি লিখেছেন, ‘অনিশ্চয়তাই জীবনের একমাত্র সত্য। আমি আত্মসমর্পণ করছি। জীবন আর মৃত্যুর মধ্যে শুধু এক রাস্তার ফারাক। প্রথম জীবনকে প্রকৃত অর্থেই চিনতে পেরেছি। মনে মনে ঠিক করেছি, না, হেরে যাব না। যে করেই হোক, লড়াইটা চালিয়ে যেতেই হবে।’ প্রিয় তারকার কাছ থেকে এমন মন্তব্য উদ্বিগ্ন করে তাঁর ভক্ত, অনুরাগী আর শুভাকাঙ্ক্ষীদের।

এদিকে আগামী ৩ আগস্ট মুক্তি পাচ্ছে ইরফান খান অভিনীত নতুন ছবি ‘কারওয়াঁ’। এই ছবিকে ঘিরে তাঁর নাম বেশ উচ্চারিত হচ্ছে। এছাড়াও ছবিটির পরিচালক আকর্ষ খুরানা বলেছেন, ‘ইরফানকে ছাড়া ছবির প্রমোশন অবশ্যই আমাদের কাছে চ্যালেঞ্জিং। আর সেই চ্যালেঞ্জটাই এবার আমাদের নিতে হচ্ছে।

১৭ জুলাই, ২০১৮ ২৩:৫১:২৫