'শাবনূর আপু বললেন, আসলে এটাই জগতের নিয়ম'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
শাবনূরের সঙ্গে পূজা
পোড়ামন ২, ওহহহ কী যে বলবো, ভেবে পাচ্ছি না। আমি কী স্বপ্ন দেখছি ? না তো .. এটা তো সত্যিই। বলছি আজ পোড়ামন ২ এর Get together এর কথা। আজ যা যা হয়েছে সব আমি বলবো। আসলে কোন কথা থেকে কোন কথা বলবো আমি ভেবে পাচ্ছি না।  ১ম থেকেই শুরু করি। গেলাম যমুনাতে, আমি খুব খুশি। ওখানে গিয়ে আরো খুশি হলাম এটা দেখে 

যে ওখানে সবাই এসেছে। ওমর সানি ভাইয়া,মৌসুমি আপু, শাবনূর আপু, সাহারা আপু,মৌসুমি হামিদ আপু ,বাঁধন আপু এবং আরো অনেকে। আমি তো পুরোই থ। 

সত্যি আমি ২ মিনিট কোনো কথা বললাম না। তারপর আমি তাদের সবাইকে সালাম করলাম। তখন আমার হাত কাপছিলো। বুঝতে পারছিলাম না কী বলবো। যাই হোক, মৌসুমি আপুকে দেখে আমি কী খুশি হবো, সে আরো আমাকে দেখে খুশি। সে বললো তুমি খুব ভালো করেছো। আমি সত্যি খুব খুশি তোমার কথা শুনে। 

তারপর কথা শুরু হলো শাবনূর আপুর সাথে। তাকে দেখেই মন টা ভোর গেলো। সত্যি কথা বলতে তার অভিনয় আমার এতো ভালো লাগে কি বলবো। সবার প্রিয় একজন মানুষ সে। তার কথা শুনে মনে হলো তার কথা মোটে শেষ হবে না। আমারও মনে হচছিলো তার কথা যেনো শেষ না হয়। 

খুব ভালো লাগছিলো। সে বলছিলো অনেক ভালো অভিনয় করেছো তুমি। সত্যি আমি বুঝতে পারি নি যে তুমি এতোটা ভালো করবে। যাক ওনার কথা শুনে মনে হলো ওনি পোড়ামন ২ আগে দেখেছেন। এ নিয়ে ২য় বারের মতো দেখছেন।

আমাদের সবার প্রিয় সানি ভাইয়া। সে খুব ভালো মানুষ। সে আমার নূরজাহান এর সময় ১ম আমাকে শুভেচ্ছা জানায়। তো বুঝতেই পারছেন পোড়ামন ২ এ উনি কী করতে পারেন। যাই হোক এবার সবার পোড়ামন ২ দেখার পালা 

আমাদের জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধা দেখিয়ে শুরু করলাম আমাদের পোড়ামন ২ দেখা। সবাই খুব উচ্ছসিত মজা পাচ্ছে। ভালো লাগছে তাদের। যাক গেলো interval পযর্ন্ত গেলো ওইটুকু দেখে তাদের মুখ ভরা হাসি। সবাই বাহিরে গেলো পপকর্ন কিনতে। দেখবে আর খাবে। 

বিরতি শেষ হলো ধীরে ধীরে শুরু হলো আমাদের গল্পের মূল কাহিনী। আমি সিয়ামের কানে কানে জিজ্ঞাস করছিলাম আচ্ছা তাদের ভালো লাগবে তো ?? ও বললো আরে পূজা পেছনে তাকিয়ে দেখো সবাই মনোযোগ দিয়ে দেখছে। ওমা দেখি সবাই গল্পের ভেতরে ঢুকে পরেছে। হাতে ছিলেন পপকর্ন। 

আরে ধুর কিসের পপকর্ন। আহারে যারা থিয়েটারের ভেতরটা পরিষ্কার করে আজ তাদের কি যে কষ্ট হবে। ভেবে পাচ্ছি না। যাক সিনেমা শেষ হলো।  ওমা!!এ কি, এতোদিন দেখেছি সাধারন দর্শকদের চোখে পানি। এখন দেখছি বড় তারকাদের চোখেও পানি। 

সবার চোখে পানি কিন্তু মুখে কিন্তু একরাশ হাসি। শাবনূর আপুকে প্রশ্ন করা হলো যে এতোদিন যারা যারা এসেছে তাদের কাউকেই শাবনূরের সাথে তুলনা করা হয় নি। কিন্তু পূজার ক্ষেএে সবাই বলছে আরেক শাবনূর। আপনার জায়গা সে দখল করছে আপনার কেমন লাগছে ?? একি, সে দেখছি খুশির চোটে কথাই রাতে পারছে না 

শাবনূর আপু বললেন, আসলে এটাই জগতের নিয়ম আমার পরে পূজা আসবে পূজার পরে আরো অনেকে আসবে। কিন্তু আমার কাছে পূজার অভিনয় প্রচন্ড ভালো লেগেছে। ওর অভিনয় দেখে মনে হচ্ছিলো আমি অভিনয় করছি। আমি আসতে তেমন ইমোশনাল না কিন্তু আমার চোখ দিয়ে পানি বের করতে পেরেছে পোড়ামন ২-তে সিয়াম পূজার অভিনয় অসাধারন। তিনি আরও বললেন, এই সিনেমাতে আপনারা সালমান শাহ কে ফিরিয়ে এনেছেন। পূজার অভিনয় চমৎকার।  

কিন্তু আমি বলতে চাই আমি নতুন নায়িকা হিসেবে পা রেখেছি বড় পর্দায়।  আপনারা অনেক সিনিয়র। আপনাদের সাথে তুলনা হওয়ার মতো সেই যোগ্যতা আমার হয় নি। আপনাদের নখের যোগ্যও আমি নই। আপনাদের মতো আমি হওয়ার চেষ্টা আমি করবো না তবে আপনাদের ভালোবাসাটা নিয়ে এ সিনেমা জগতে টিকে থাকতে চাই। এ সিনেমা জগতে শাবনূর আপু একজন , মৌসুমি আপু একজন। তাই তাদের সাথে তুলনা দেয়াটা মানায় না

আমরা আপনাদের কাছে অনেক কৃতজ্ঞ যে আপনারা আপনাদের ব্যস্ত সময়ে এসেছেন এই নতুন দুইটা ছেলে মেয়ের এবং নতুন পরিচালকের কাজ দেখতে। সবাইকে আমার মন থেকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। তারা এতো বড় মানুষ হওয়া সত্বেও আমাদের সিনেমা দেখতে এসেছেন আমরা সত্যিই আমাদের কষ্ট সার্থক। 

এতোদিন দর্শকের ভালো সাড়া পেয়েও মনে হচ্ছিল কোথায় যেন অপূর্ন। আজ সেটা পূর্ন হলো। আমি সত্যি বলতে এর আগে অনেক প্রশংসা পেয়েছি। কিন্তু আপনাদের এরকম ভালো লাগা দেখে আমার চোখে পানি চলে এসেছে আমি সিয়ামকে ধরে কতক্ষন কাঁদলাম। কেনো জানি থামাতেই পারছিলাম না। বুকটা ভের যাচছিলো কারন সবাই এসে আমাকে জরিয়ে ধরছিলো। আহা পোড়মন২ সবার মন কে পুরিয়ে একদম ছুয়ে নিয়ে চলে গেলো। আমার মৃত্যুর আগ পযর্ন্ত এ দিনটির কথা মনে থাকবে।

সূত্র: ফেসবুক স্ট্যাটাস

 

০৬ জুলাই, ২০১৮ ১১:৪১:৪৭