টাকা নিয়েও শো না করার অভিযোগ, বিপাকে সলমন-ক্যাটরিনা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সময়টা ভাল যাচ্ছে না সালমান খানের। ইদের বাজারেও তেমন ব্যবসা করতে পারছে না ‘রেস থ্রি’। তার ওপর এমন সিনেমা করার জন্য সমালোচকদের কটূকথাও শুনতে হচ্ছে ভাইজানকে। কারণ একার কাঁধেই ছবির দায়িত্ব নিয়েছিলেন তিনি। এরই মধ্যে চুক্তিভঙ্গের অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। শুধু তিনিই নন একই অভিযোগে অভিযুক্ত  ক্যাটরিনা কাইফ, রণবীর সিং, প্রভু দেবা ও সোনাক্ষী সিনহা। অগ্রিম টাকা নিয়েও শেষপর্যন্ত পারফর্ম না করার জন্য তারকাদের থেকে বিরাট অঙ্কের আর্থিক ক্ষতিপূরণের দাবি জানাল এক ইন্দো-মার্কিন সংস্থা।

সংস্থাটির অভিযোগ, ২০১৩ সালে ভারতীয় চলচ্চিত্রের শতবর্ষ পূর্তিতে শিকাগোতে শো করার কথা ছিল ওই তারকাদের। কিন্তু সলমনের জন্যই তা ভেস্তে যায়। কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় অভিযুক্ত বলিউড অভিনেতা। তাই বিদেশে যাওয়ার ক্ষেত্রে অনেক নিষেধাজ্ঞা রয়েছে। সলমন না আসতে পারাতেই প্রোগ্রাম হয়নি। অভিযোগ, প্রোগ্রামের জন্য অগ্রিম টাকাও নেওয়া হয়েছিল। কিন্তু তা ফেরত দেওয়া হয়নি। তাই সম্প্রতি শিকাগোর একটি আদালতে চুক্তিভঙ্গের জন্য সলমন, ক্যাটরিনা, সোনাক্ষী, রণবীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে সংস্থাটি। আর ক্ষতিপূরণ বাবদ ভারতীয় মুদ্রায় ৬ কোটি ৮০ লক্ষ টাকা দাবি করেছে ভাইব্রেন্ট মিডিয়া গ্রুপ নামের ওই সংস্থা।

এমনিতেই ‘রেস থ্রি’ ভাল প্রতিক্রিয়া পায়নি। তবে ভরসা ছিল সলমনের ভক্তকূলের জোরে ইদের অবসরে অন্তত ভাল ব্যবসা করবে ভাইজানের ছবি। ব্যবসা কিছুটা করেছে বটে, তবে যতটা আশা ছিল ততটা নয়। উলটে অনেক সলমন ভক্তও তাঁর এই নতুন অবতারে সন্তুষ্ট নন। এমন অবস্থায় শিকাগোর আদালতে যদি দোষ প্রমাণিত হয় তাহলে বিদেশে বিপাকে পড়তে পারেন অভিনেতা। আর তাঁর সঙ্গেই ক্ষতিপূরণ দিতে হতে পারে ক্যাটরিনা, সোনাক্ষী, রণবীরদের।

১৬ জুন, ২০১৮ ১৭:৪৯:৩১