সরকারি অনুদান পেলেন পাঁচ নির্মাতা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ২০১৭-১৮ অর্থ বছরে সরকারি অনুদানপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। পাঁচ নির্মাতা পেয়েছেন এবার সরকারি অনুদান। এবছর ‘গোর’ সিনেমার জন্য গাজী রাকায়াত, ‘কালবেলা’ সিনেমার জন্য সাইদুর আনাম টুটুল, ‘আজব ছেলে’ সিনেমার জন্য মানিক মানবিক, ‘অলাতচক্র’ সিনেমার জন্য হাবিবুর রহমান, ‘অবলম্বন’ প্রামাণ্যচিত্রের জন্য আবিদ হোসেন খান সরকারি অনুদান পেয়েছেন।

প্রামাণ্যচিত্র ‘অবলম্বন’এর জন্য আবিদ হোসেন খান অনুদান হিসেবে পাবেন ৪০ লাখ টাকা। আর বাকি ৪টি পূর্ণদৈর্ঘ্য সিনেমার জন্য প্রত্যোক নির্মাতা পাবেন ৬০ লাখ টাকা করে। বুধবার (৬ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে ২০১৭-১৮ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদানপ্রাপ্তদের নাম ঘোষণা করে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৫ জনকে ২ কোটি ৮০ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।


০৭ জুন, ২০১৮ ১৬:৩৯:৫০