মাধুরীর বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এক গায়ক!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত যিনি পাঁচ বার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস পেয়েছেন‚ ভূষিত হয়েছেন পদ্মশ্রী সম্মানে‚ তাঁর বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের একজন গায়ক। বিশ্বাস করুন আর না করুন। ঘটনা সত্যি। 

মাধুরীর জন্ম এক রক্ষণশীল মারাঠি পরিবারে। মাধুরীর বাবা খুব অল্প বয়সেই মাধুরীর বিয়ে দিতে তৎপর হন। চলতে থাকে একজন সৎ পাত্রের খোঁজ। বহু পাত্র দেখার পর অবশেষে মাধুরীর বাবার মনে ধরে সুরেশ ওয়াদেকরকে। তখন তিনি সবে বলিউডে কয়েকটা গান গেয়েছেন মাত্র। কিন্তু তিনি ১২ বছরের ছোট মাধুরীর বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেন এই বলে যে মাধুরী খুব রোগা।

এতে মাধুরীর বাবা বেশ আশাহত হয়েছিলেন। কিন্তু সুরেশ মাধুরীকে বিয়ে করতে চাননি। কারণ তার সঙ্গে বিয়ে হয়ে গেলে আমরা কোনদিনই মাধুরীকে পেতাম না। এই ঘটনার এক বছর বাদে ১৯৮৪ সালে মাধুরী বলিউডে পা রাখেন 'অবোধ' ছবি দিয়ে।

এরপর ‘সাজন’ থেকে ‘খলনায়ক’ কিংবা ‘বেটা’, একের পর এক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন মাধুরী দীক্ষিত। ওই সময় সঞ্জয় দত্তের সঙ্গে সম্পর্কে জড়ান মাধুরী। কিন্তু বেআইনি অস্ত্র মামলায় নাম জড়ানোয় এরপর সঞ্জয় দত্তের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মাধুরীর। সঞ্জয়ের সঙ্গে বিচ্ছেদের পরই চিকিৎসক শ্রীরাম নেনের সঙ্গে বিয়ের পর বিদেশে পাড়ি দেন মাধুরী দীক্ষিত।

১৬ মে, ২০১৮ ০৯:০৫:৩৩