'সিনেমায় আমি নগ্ন হলেও স্বামী কিছু মনে করবে না'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অভিনেত্রী সুরভিন চাওলা
সিনেমার খাতিরে অনেক অভিনেত্রীই নিজেকে বোল্ড ও সাহসী হিসেবে হাজির করেন। এমনকী কেউ কেউ নগ্ন হতেও দ্বিধা করেন না। ট্যাবু ভাঙতে কেউ কেউ বোল্ড অবতারে ধরা দেন। অভিনেত্রীর কেরিয়ারের জন্য তা হয়তো বিশেষ গুরুত্বের দাবি রাখে। কিন্তু তার কী প্রভাব পড়ে অভিনেত্রীর পরিবারের উপর? তাঁদের পরিজনদের উপর? সে প্রশ্ন অনুচ্চারিতই থেকে যায়। এবার সে ব্যাপারেই সরব হলেন অভিনেত্রী সুরভিন চাওলা।

খুব বেশি ছবিতে দেখা যায়নি সুরভিনকে। কেরিয়ার শুরু করেছিলেন একতা কাপুরের হাত ধরে, ছোটপর্দায়। তারপর যখন যেমন সুযোগ হয়েছে বড় পর্দাতেও কাজ করেছেন। হিন্দির পাশাপাশি পাঞ্জাবি ও তেলুগু ভাষার ছবিতেও কাজ করেছেন। ভবিষ্যতে আরও কাজ করবেন। ছবির চরিত্রেই বুঝিয়ে দিয়েছেন সাহসী হতে তাঁর আপত্তি নেই। সেটাই যে তাঁর দর্শন তা খোলসা করে দিলেন অভিনেত্রী নিজেই। সম্প্রতি কেপ টাউনে স্বামীর সঙ্গে ছুটি কাটাচ্ছেন সুরভিন। বিয়েটা করেছিলেন লুকিয়ে। ২০১৫-তেই ইটালিতে গিয়ে চুপিচুপি বিয়ে সেরেছিলেন। কিন্তু তা গোপনে রেখেছিলেন ২০১৭-এর শেষ পর্যন্ত। অর্থাত্‍ সুরভিন যে বিবাহিত, তা ইন্ডাস্ট্রির হাতে গোনা কয়েকজন লোক ছাড়া আর কারও গোচরেই ছিল না। এখন প্রকাশ্যে এসেছে সুরভিনের বিয়ের অ্যালবামের নানা ছবি। সঙ্গতভাবেই প্রশ্ন উঠেছে, এরপরেও সুরভিন সাহসী হয়ে উঠতে পারবেন তো? তারই উত্তরে সুরভিনের সাফ জবাব, ওসব কোনও ব্যাপারই নয়। ছবির প্রয়োজনে তিনি সহ-অভিনেতাকে চুমুও খেতে পারেন। কিংবা নগ্নও হতে পারেন। তা নিয়ে তাঁর স্বামী কিছু মনে করবেন না।

সুরভিনের দাবি, বিবাহিত অভিনেত্রীদের সম্পর্কে ইন্ডাস্ট্রি একটা ছকবাঁধা ধারণায় চলে। তাঁরা এই করতে পারবেন, ওই করতে পারবেন না-এসব যেন পূর্ব নির্ধারিত হয়ে যায়। সেই ছকই ভাঙতে চান তিনি। বিবাহিত অভিনেত্রীরাও যে চরিত্রের প্রয়োজনে যে কোনও কাজ করতে চান, তা প্রমাণ করে দিতে চান তিনি। একই কথা কিছুদিন আগে বলেছিলেন রানি মুখোপাধ্যায়ও। বিবাহিতা অভিনেত্রী মানেই তিনি আর বক্স অফিসে তেমন সাফল্য বয়ে আনতে পারেন না, এ যেন ধরেই নেওয়া হয়। তাঁকে নায়িকার আসন থেকে ক্রমশ সরিয়ে দেয় ইন্ডাস্ট্রি। নিজের জন্মদিনে এ ছক ভাঙার ডাক দিয়েছিলেন রানি। অনেকটা সেই সুর শোনা গেল সুরভিনের কথাতেও। সূত্র: সংবাদ প্রতিদিন

 

২০ এপ্রিল, ২০১৮ ২৩:২৮:১৩