প্রথম বাংলাদেশি হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন জয়া
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের জয়া আসহান। সেরা অভিনেত্রী হিসেবে তিনি এ পুরস্কার পেয়েছেন। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর সম্মাননা অর্জন করলেন।ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ সিনেমার জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়-দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছিলেন। শনিবার, ১৭ ফেব্রুয়ারি বিকেলে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন জয়া আহসান।

জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ পুরস্কার পেয়েছে তিনটি ক্যাটাগরিতে। সেরা চলচ্চিত্র, সেরা চলচ্চিত্র পরিচালকসহ সেরা অভিনেত্রীর পুরস্কার । সমালোচক বিভাগে জয়া আহসানের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন অর্পিতা চ্যাটার্জি (‘চিত্রকর’), ইশা সাহা (‘প্রজাপতি বিস্কুট’), সোহিনী সরকার (‘দুর্গা সহায়’)।

অপরদিকে জনপ্রিয় বিভাগে মনোনয়ন পেয়েছিলেন ইশা সাহা (‘প্রজাপতি বিস্কুট’), রুক্মিণী মৈত্র (‘ককপিট’), স্বস্তিকা মুখার্জি (‘অসমাপ্ত’), সোহিনী সরকার (‘বিবাহ ডায়েরিজ’)।

এদিকে, চলতিবছর মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ চলচ্চিত্রটির ‘আহারে জীবন’ গানটির জন্য সেরা সংগীতশিল্পী হিসেবে মনোনয়ন পেয়েছেন শারমিন সুলতানা সুমী। একই সিনেমার আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছিলেন পাভেল আরীন। সিনেমাটির চিত্রগ্রাহক রাজীবুল ইসলাম পেয়েছিলেন সেরা চিত্রগ্রাহকের মনোনয়ন।

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:২০:২৪