মালয়েশিয়ায় নির্মাতা অনন্য মামুন আটক, আদম পাচারের অভিযোগ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
নির্মাতা অনন্য মামুনকে আটক করেছে মালেশিয়ান পুলিশ। রোববার (২৪ ডিসেম্বর) রাতে কুয়ালালামপুরের একটি হোটেল থেকে তাকে আটক করা হয়েছে বলে জানা গেছে। অনন্য মামুনের বিরুদ্ধে অভিযোগ- তিনি সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে আদম পাচার করছেন। বিষয়টি নিয়ে মালেশিয়ান পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অনন্য মামুন এখনও পুলিশ হেফাজতে রয়েছেন। গত শনিবার (২৩ ডিসেম্বর) রাতে মালেশিয়ায় অনুষ্ঠিত হয় বাংলাদেশী নাইট নামক একটি সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে অংশ নেয় দেশের অনেক তারকা। এই অনুষ্ঠানের আয়োজনে ছিলেন অনন্য মামুন। আর এই অনুষ্ঠানের আড়ালেই নাকি তিনি আদম পাচারের মতো অপরাধ করছেন।

জানা গেছে, অনন্য মামুন ছাড়া আরও ৫৭ জন বাংলাদেশীকে আটক করে পুলিশ। এছাড়া শ্যাম নামের অনন্য মামুনের এক সহযোগিও আটক হয়েছেন। বর্তমানে তারা মালেশিয়ান পুলিশের হেফাজতে রয়েছেন। অবৈধভাবে এই লোকগুলোকে মালেশিয়ায় নিয়ে গেছেন অনন্য মামুন। বিনিময়ে তাদের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার টাকা করে নিয়েছেন বলে শোনা যায়। 

এদিকে 'বাংলাদেশী নাইট' অনুষ্ঠানে অংশ নেয়া শিল্পীরা নিরাপদে আছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তারা মালেশিয়ার বিভিন্ন জায়গায় নিজেদের মতো করে ঘুরছেন ও হোটেলে থাকছেন। কাল-পরশু নাগাদ সবাই ফিরে আসবেন।

২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:২৪:১৬