বলিউড তারকাদের পরকীয়া, যা থেকে গেছে অন্ধকারেই
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অমিতাভ-রেখা
সেলুলয়েডের পর্দায় তাদের জুঁটি হিট। চিত্রনাট্যের প্রয়োজনে কত ঘনিষ্ঠ দৃশ্যেই না তাদের ধরা পড়তে হয়েছিলো! কত রসায়নই দেখেছেন পর্দার দর্শক। কত মাখামাখিই না ছিলো এর ভিতরে! কত দর্শকের হৃদয় হাসপাশ করেছিলো তাদের অভিনীত ছবি দেখে। কিন্তু কখন যে তাদের সেলুলয়েডের এ প্রেম বাস্তব জীবনে এসে গড়াল তা কেউই বুঝতে পারেননি! কিন্তু মনের অজান্তে গড়ে তোলা এ প্রেম আজীবনই থেকে গিয়েছে অন্ধকারে। এ নিয়ে মুখোরোচক খবরের যেন অন্ত নেই। বারবারই ঘুরেফিরে আসে তাদের এ পরকীয়া প্রেমকাহিনী। কিন্তু কেউই তাদের এ প্রেমেরই চূড়ান্ত রূপ দিয়ে যেতে পারেননি।

অমিতাভ-রেখা: রিল দুনিয়ায় অমিতাভ-রেখার রসায়ণ জমে ক্ষীর। আর এরই ছাপ পড়তে শুরু করে রিয়েল লাইফেও। ‘দো আনজানে’ ছবিটি করার সময় দুজনের মধ্যে সম্পর্ক তৈরি হয়। তখন অমিতাভের বিয়ে হয়ে গিয়েছে, জয়া ভাদুরি তার স্ত্রী। শোনা যায়, আলাপ ছবির শুটিংয়ের সময়, রেখার বান্ধবীর একটি বাংলোয় দুজনে নিয়মিত দেখা করতেন।

খুন পসিনা, ইমান ধরম, গঙ্গা কি সউগন্ধ, মুকাদ্দর কা সিকন্দর, মিস্টার নটওরলাল, সুহাগ ছবি করার সময় এই সম্পর্ক আরও জোরদার হয়ে ওঠে। এই কথা জয়ার কানে আসতেই তিনি রেখার সঙ্গে এই বিষয়ে সরাসরি কথা বলেন, ” রেখাকে স্পষ্ট জানিয়ে দেন কোনও মতেই তিনি স্বামী অমিতাভের সঙ্গে সম্পর্কও ভাঙবেন না ও তাঁকে ছাড়বেন না”।

এরপর সিলসিলা ছবি তাঁদের জীবনের মোড় ঘুরিয়ে দেয়। যে ছবিতে চিত্রনাট্যেও রেখা, অমিতাভ এবং জয়ার ত্রিকোণ প্রেমের গল্প ফুটে ওঠে। এই ছবির পরই দুজনের সম্পর্কে দাড়ি পরে যায়।

কঙ্গনা-আদিত্য: একসময়ে পেজ থ্রি-এর হেড-লাইন ছিল আদিত্য পাঞ্চোলি ও কঙ্গনার প্রেমকাহিনি। স্ত্রী জরিনা ওয়াব থাকা সত্ত্বেও বয়সে অনেক ছোট কঙ্গনা রানাউতের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন আদিত্য। কিন্তু কঙ্গনাকে মারধর করা এবং একাধিক সম্পর্ক জড়িয়ে থাকার জন্য এই সম্পর্ক ছেড়ে বেরিয়ে আসেন কুইন।

শ্রীদেবী-মিঠুন: গোপন সম্পর্কে সবার থেকে এগিয়ে আছেন শ্রীদেবী। যোগিতা বালির সঙ্গে বিয়ের পর শুরু হয় মিঠুন-শ্রীদেবীর প্রেম পর্ব। এমনও শোনা যায় গোপনে বিয়েও করেছিলেন মিঠুন ও শ্রীদেবী। এই খবর জানার পর যোগিতা বালি আত্মহত্যা করতে গেলে সম্পর্ক ভেঙে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন মিঠুন ও শ্রীদেবী। পরে বনি কাপুরের প্রথম স্ত্রী মোনা শ্রীদেবীকে সাহায্য করার জন্য বাড়িতে আশ্রয় দেন। তিনি জানতেন না তাঁর পিঠের পিছনেই শ্রীদেবী ও তার স্বামীর মধ্যে অন্য সম্পর্ক গড়ে উঠছে। গর্ভবতী হয়ে পড়েন শ্রীদেব। এরপরই বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেন মোনা ও বনি।

সঞ্জয় দত্ত ও মাধুরী: প্রথম স্ত্রী রিচা শর্মার মৃত্যুর পরই মাধুরীর সঙ্গে সঞ্জয় দত্তের সম্পর্ক তৈরি হয়। রিয়েল লাইফের এই প্রেম ধরা পড়ে রিল লাইফেও। তবে ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণ কাণ্ডে সঞ্জয় ধরা পরার পর ইতি হয় এই প্রেমকাহিনি। এরপর ১৯৯৯ সালে ডাঃ নেনেকে বিয়ে করেন মাধুরী। 

হৃতিক-করিনা: ছোট বেলার থেকে নাকি সুজানের সঙ্গে প্রেম করতেন হৃতিক। কিন্তু বিয়ে না করলেও সুজানের সঙ্গে সম্পর্ক থাকা কালেই করিনার সঙ্গে প্রেম করতেন নায়ক। পরে অবশ্য সাইফ আলি খানকে বিয়ে করে সুখে জীবনযাপন করছেন করিনা। সম্প্রতি হৃতিকের সঙ্গে সুজানের বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে।

 

১২ নভেম্বর, ২০১৭ ০৮:৫৫:২৯