সুপারহিট ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন যে নায়িকারা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বলিউডের বেশির ভাগ সুপারহিট ছবিই হয়তো আপনার দেখা। এসব সিনেমায় প্রিয় অভিনেতা-অভিনেত্রীর অভিনয় আপনার স্মৃতিতে গেঁথে আছে। মাঝে মাঝে গুনগুন করে গেয়েও ওঠেন পছন্দের কোনো সিনেমার বিখ্যাত গান। কিন্তু এসব ছবির পেছনের গল্প জানেন? কোন কোন নায়িকা ফিরিয়ে দিয়েছিলেন বিখ্যাত সিনেমায় অভিনয়ের প্রস্তাব, আসুন জেনে নিই-

১. ১৯৯৬ সালে আমির খানের সুপারহিট ছবি 'রাজা হিন্দুস্তানি'তে অভিনয়ের অফার পেয়েছিলেন ঐশ্বরিয়া। কিন্তু তিনি এ প্রস্তাব ফিরিয়ে দেন। পরে ছবিটিতে করিশমা কাপুরকে নেওয়া হয়েছিলো।

২. 'দিল তো পাগল হ্যায়' ছবিতে করিশমা কাপুরের জায়গায় জুহি চাওলাকে নেওয়ার ইচ্ছা ছিলো পরিচালকের। কিন্তু ব্যাটে বলে মেলেনি।

৩. 'কুছ কুছ হোতা হ্যায়' ছবিতে শাহরুখ-কাজল জুটি আজও সমান জনপ্রিয়। ছবিতে কাজলের স্থলে প্রথমে নাকি টুইঙ্কেল খান্নাকে নিতে চেয়েছিলেন করন জোহর।

৪. 'থ্রি ইডিয়টস' সিনেমায় কারিনা কাপুরের চরিত্রে প্রথমে অফার করা হয়েছিলো কাজলকে। আর আমিরের জায়গায় শাহরুখকে নেওয়ার কথা ভাবা হয়েছিল।

৫. 'কাল হো না হো'-তে নয়নার চরিত্রের জন্য অফার পেয়েছিলেন কারিনা। কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দেন এ অভিনেত্রী। পরে ওই চরিত্রে প্রীতি জিনতা নেওয়া হয়েছিলো। আর এটিই হয়েছিলো প্রীতির ক্যারিয়ারের অন্যতম সেরা হিট ছবি।

৬. আমির খানের 'গজনি' ছবিতে পরিচালক এ আর মুরুগাদোসের প্রথম পছন্দ ছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। তিনি রাজি না হওয়ায় ওই চরিত্রের জন্য নেওয়া হয়েছিলো দক্ষিণী ছবির অভিনেত্রী আসিনকে।

৭. শাহরুখের 'বাদশা' ছবির জন্য শিল্পা শেঠিকে প্রস্তাব দেওয়া হয়েছিলো। তিনি রাজি না হলে ওই ছবিতে টুইঙ্কেল খান্নাকে নেওয়া হয়।

৮. সালমান খানের 'কিক' ছবিতে প্রথমে অ্যামি জ্যাকসন অফার পেয়েছিলেন। তার অনাগ্রহে পরে শ্রীলঙ্কান বিউটি কুইন জ্যাকলিন ফার্নান্ডেজকে নেওয়া হয়েছিলো।

৯. সুরজ বারজাতিয়ার 'প্রেম রতন ধন পায়ো' ছবিতে সালমানের বিপরীতে অভিনয়ের অফার পেয়েছিলেন অমৃতা রাও। তিনি রাজি না হওয়ায় পরে সোনম কাপুরকে নেওয়া হয়েছিলো।

১০. 'সুলতান' ছবিতে সালমানের নায়িকা হওয়ার সুযোগ ছিো দীপিকা পাড়ুকোনের। কিন্তু তিনি রাজি হননি। পরে আনুষ্কা শর্মাকে কাস্ট করা হয়। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

 

 

 

 

 

 

 

 

 

১৭ অক্টোবর, ২০১৭ ০০:৩৫:৩০