ইউটিউবে ফাহিম ফয়সালের ‘যাদুর ছায়া’ [ভিডিও]
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ফাহিম ফয়সাল
সংগীতশিল্পী ও সুরকার ফাহিম ফয়সালের গান ‘যাদুর ছায়া’। সম্প্রতি পপ ঘরানার এ গানটি লিরিক্যাল ভিডিও আকারে মুক্তি পেয়েছে জি-সিরিজের ইউটিউব চ্যানেল থেকে। ইফতেখার সুজার কথায় এ গানে সুর ও কণ্ঠ দিয়েছেন ফাহিম ফয়সাল, সংগীতায়োজন করেছেন রাফি। 

এই বিষয়ে ফাহিম ফয়সাল বলেন, প্রযুক্তির উৎকর্ষের এ সময়ে প্রতিদিনই অনলাইনের বিভিন্ন মাধ্যমে প্রকাশ হচ্ছে অসংখ্য গান। এর পাশাপাশি পাল্লা দিয়ে প্রকাশ হচ্ছে মিউজিক ভিডিও। এই মিউজিক ভিডিও’র ফলে মানুষ এখন গান শুনার চেয়ে গান দেখার ক্ষেত্রে বেশি মনযোগী হয়ে উঠেছেন। গানের ক্ষেত্রে এখন শ্রোতা কম, অধিকাংশই হচ্ছেন দর্শক। যার ফলে এখন গানের স্থায়িত্ব হচ্ছে খুবই কম সময়। আমি মনে করি, অস্থির এই সময়ে একটি গানের স্থায়িত্ব ও গানের শ্রোতা বাড়াতে লিরিক্যাল ভিডিও কার্যকরী একটি মাধ্যম। লিরিক্যাল ভিডিওতে শ্রোতা গানের প্রতি ভালোভাবে মনযোগ দিতে পারে। আশাকরি এই মাধ্যমে শ্রোতারা গান শুনার পাশাপাশি গানের বাণীগুলো ভিডিওতে দেখলে তা সহজেই মনে গেঁথে যাবে। পাশাপাশি গানটি শ্রোতাদের কাছে স্থায়ীত্ব লাভ করবে।

উল্লেখ্য, ফাহিম ফয়সাল এখন ব্যস্ত রয়েছেন তার পরবর্তী একক অ্যালবাম, একক গান ও অন্য শিল্পীর গানে সুর ও সংগীতায়োজনের কাজে। 



১৫ অক্টোবর, ২০১৭ ০০:০১:২০