সাহসী ছবিতে সমাজকে কী বার্তা দিচ্ছেন সালোনি?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


তিনি কিছু বলেননি। কিন্তু যে সব ছবি পোস্ট করেছেন, তা দিয়ে একটা বার্তা দেওয়ার চেষ্টা করেছেন। অভিনেত্রী সালোনি চোপড়া তাঁর ইনস্টাগ্রামে বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন। প্রতিটি ছবির উদ্দেশ্যই একটা বার্তাদান। সমাজে যে সব গোঁড়ামি লুকিয়ে আছে তার প্রতিবাদ করা। তাঁর বার্তাগুলি সবটাই মহিলা কেন্দ্রিক।

সালোনি চোপড়া MTV-র শো গার্লস অন টপের কারণে পরিচিত মুখ। ইনস্টাগ্রামে যে ছবিগুলো তিনি শেয়ার করেছেন, সেখানে সালোনি এমনকিছু প্রশ্ন রেখেছেন যেগুলোর মুখোমুখি কমবেশি সব মেয়েই হয়। সমাজের অন্ধকার দিকটি নিজের ইনস্টাগ্রামের ছবির মধ্যে দিয়ে তুলে ধরেছেন সালোনি।

কয়েকটি সাহসী ফোটোশুট করেছেন সালোনি। এর মধ্যে কোনওটি কুমারীত্ব নিয়ে, কোনওটি ধর্ষণ নিয়ে, কোনওটি আবার সেক্সুয়ালিটি নিয়ে। ছবিগুলোতে সালোনি তাঁর গ্ল্যামারাস দিকটি তুলে ধরেননি। তুলে ধরেছেন কিছু গতানুগতিক, সংবেদনশীল ইস্যু।

ছবিগুলিতে প্ল্যাকার্ড হাতে তাঁকে দেখা গেছে। কোনওটিতে লেখা আছে “আমি ভার্জিন”। কোনওটিতে লেখা আছে, “আমি ধর্ষিতা”। আবার কোনওটিতে লেখা আছে, “আমার এসব প্রাপ্য নয়।”

তবে এই প্রথমবার নয়। এর আগেও সালোনি ব্রা স্ট্র্যাপ দেখতে পাওয়া ও তা নিয়ে অস্বস্তির কথা বলেছিলেন। সালোনির সেই বার্তা প্রচুর সমর্থন পেয়েছিল।


২৫ সেপ্টেম্বর, ২০১৭ ২০:২৫:৩৮