‘গিভ অ্যান্ড টেক’ ছাড়া বলিউডে কিছু হয় না : ইয়ামি গৌতম
অ+ অ-প্রিন্ট
ইয়ামি গৌতম
‘ইয়ারিয়া’ ছবি দিয়ে প্রথমবারের মতো অভিনেত্রী হিসেবে আলোচনায় আসেন ইয়ামি গৌতম। এরপর সর্বশেষ ক’দিন আগেই ‘সানামরে’ ছবিতে দুর্দান্ত অভিনয় করে সর্বোচ্চ সফলতা অর্জন করেছেন এই অভিনেত্রী। এ ছবিটি বেশ ভালো ব্যবসা সফলতা অর্জন করেছে। পাশাপাশি ইয়ামির অভিনয়ও প্রশংসিত হয়েছে দর্শকমহলে। 

ইয়ামি গৌতম খুব অল্প সময়ে বলিউডে নিজের একটি শক্ত অবস্থান তৈরি করে ফেলেছেন। ‘সানাম রে’, ‘কাবিল’, ‘সরকার থ্রি’ ছবিগুলোতে কাজ করে দারুণভাবে সফলতা পেয়েছেন তিনি। তারই স্বীকৃতিস্বরূপ সম্প্রতি ভারতের চেম্বার অব কমার্সের ‘ওমেন্স অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন তিনি। এটি পেয়ে দারুণ আনন্দিত ইয়ামি। সেই সঙ্গে বলিউড ও নিজের ক্যারিয়ার নিয়ে কিছু সত্য কথাও বলেছেন তিনি, সচরাচর যা অভিনেত্রীরা বলতে চান না।

এ অ্যাওয়ার্ড গ্রহণের পর ইয়ামি বলেন, মুম্বাইতে আমার কোনো গডফাদার নেই। তাছাড়া বড় কোনো ব্যাকআপও নেই। এমনকি আমাকে এক্ষেত্রে সাহায্য করার মতোও কেউ ছিল না। এসব ছাড়াই আমি মডেলিং ক্যারিয়ার শুরু করেছিলাম। এরপর অভিনয়ে আসি। কিন্তু অনেক নেতিবাচক অভিজ্ঞতার মুখোমুখিও আমাকে হতে হয়েছে এখানে।

সত্যি বলতে গিভ অ্যান্ড টেক ছাড়া কিছু হয় না। বলিউডও সেরকম একটি জায়গা। কিন্তু আমি এসবে অভ্যস্ত নই। তাছাড়া মেধা দিয়েই এগুতে চেয়েছি। সেদিক থেকে বলতে পারি আমি যতটুকু এসেছি তার জন্য আমার পরিবার সব থেকে বেশি উৎসাহ আমাকে দিয়েছে। আমার চেষ্টাটাও ছিল শতভাগ। এই চেষ্টাটা সামনেও অব্যাহত থাকবে।

 

১৪ জুলাই, ২০১৭ ১৪:২৭:৩০