নিপুণ দ্বিতীয় শ্রেণির নায়িকা : শাকিব খান
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


চলচ্চিত্রের সুপার স্টার শাকিব খান বলেছেন যারা আমার বিরুদ্ধে কুৎসা রটনা করে তারা নিজেরাই লজ্জিত হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে তাদের কারো বিরুদ্ধে কথা বলতে চাই না। তারা এক সময় নিজেদের ভুল বুঝতে পারবেন। আজ মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি রেস্টুরেন্টে অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বর্তমানে আলোচনার শীর্ষে থাকা সুপার স্টার শাকিব খান একথা বলেন।

অভিনেত্রী নিপুণ সারা জীবন দ্বিতীয় শ্রেণির নায়িকা হিসেবে অভিনয় করেছেন বলে মন্তব্য করেছেন শাকিব খান। এ সময়ে দেশের কোনো অভিনেত্রীকে শিক্ষাগত যোগ্যাতার প্রশ্ন তুলে কাউকে অশিক্ষিত বলেননি বলেও দাবি করেন তিনি।

গতকাল সোমবার শাকিব খানের শিক্ষাগত যোগ্যতার প্রশ্ন তুলে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন চিত্রনায়িকা নিপুণ। এছাড়া সম্প্রতি ঈদে মুক্তি পাওয়া শাকিব খানের 'নবাব' ছবির সাফল্য আর তাকে নিয়ে তৈরি হয় বেশকিছু বিতর্ক। অনুষ্ঠানে নিপুণের ফেসবুক স্ট্যাটাস প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দু'বারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা বলেন, তার (নিপুণ) বিষয়ে আমার কিছু বলার নেই। সারা জীবন দেখেছি, তিনি দ্বিতীয় শ্রেণির নায়িকা হিসেবে কাজ করেছেন। অনেক দিন ধরেই তিনি কোনো আলোচনায় নেই, আমাকে নিয়ে কথা বলে তিনি নিজেকে আলোচনায় আনতে চান। নিপুণের স্ট্যাটাস নিয়ে শাকিব আরও বলেন, আমি কোনো অভিনেত্রীকে অশিক্ষিত বলিনি। বুবলির বিষয়ে প্রশ্ন করা হলে আমি বলেছিলাম, সে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়ে আসা। তার মানে এই নয় যে, আমি অন্যদের অশিক্ষিত বলেছি। শুনেছি নিপুণ আরো বলেছে, আমি ইংরেজি জানি না, তাহলে পৃথিবীর বিভিন্ন স্থানে ছবিতে কাজ করছি কীভাবে? আমি তো ছবি নিয়ে সারা বিশ্বে ঘুরছি। যোগ্যতা না থাকলে কি পারতাম?

শাকিব খান আরো বলেন, চলচ্চিত্রের আমার সাফল্যের কারণে অনেকে ইর্ষা করছে। আমাকে হত্যারও হুমকি দিয়েছে। আমার ওপর হামলা করেছে। আমি তাদের বিরুদ্ধে আমি একটি অভিযোগপত্র দায়ের করেছি। সেই মামলার অগ্রগতি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীই ভালো বলতে পারবেন। আপনারা (সাংবাদিক) এ বিষয়ে তাদের কাছে জানতে চান।

তিনি আরো বলেন, যেসব হামলা হয়েছে তা কারোই কাম্য নয়।

তিনি বলেন, আমি কাজ করি আমার দর্শকদের জন্য, দেশের জন্য দেশের মানুষের জন্য, দেশের সংস্কৃতির জন্য। এবারের ঈদে আমার দু’টি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাগুলো ব্যাপকভাবে দর্শক নন্দিত হয়েছে। একারণেও অনেকে ঈর্ষান্বিত হয়ে থাকতে পারেন।

শাকিব খান বলেন, আমি আমার কাজ করেই যাবো। তাতে কে কি সমালোচনা করলো, আমাকে উদ্দেশ্য করে কে কি বললো সেটার দিকে আমি কখনো কর্ণপাত করিনি। কখনো করবোও না।

তিনি বলেন, কারো সাথে বিরোধ করে বা বিবাদ করে চলচ্চিত্রের স্বার্থ রক্ষা করা সম্ভব নয়। চলচ্চিত্রের স্বার্থ রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতে হবে। ব্যক্তিগতভাবে কারো কোনো ক্লেশ বা বিদ্বেষ থাকলে তা নিজের মধ্যেই রাখা উচিত। চলচ্চিত্রের সবাই আমরা নিজের লোক। কলাকুশলী, শিল্পী, অভিনেতা অভিনেত্রী সবাই আমার নিজের লোক। যারা আমার বিরুদ্ধে কথা বলছেন এক সময় তারা নিজেইরাই লজ্জিত হচ্ছেন। তাই আমি আমার চলচ্চিত্রের লোকদের বিরুদ্ধে কোনো কথা বলতে চাই না। কে আমার বিরুদ্ধে কি বললো আমি তাতে কর্ণপাত করতে চাই না। আমি আমার কাজ করে যাবো। কিছু মানুষ আমাদের বিরুদ্ধে থাকবে; তাদের বিরুদ্ধে কথা বলার দরকার আছে বলে বলে আমি মনে করি না। তারা নিজেইরাই একদিন তাদের ভুল বুঝতে পারবেন।

 


০৪ জুলাই, ২০১৭ ২০:০৫:১৮