নতুন করে সমস্যায় পড়তে পারেন সঞ্জয় দত্ত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
নতুন সমস্যায় পড়তে পারেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। বেআইনি অস্ত্র রাখার অপরাধে জেলে যেতে হয়েছিল এই অভিনেতাকে। সাজা শেষের আট মাস আগেই তিনি ছাড়া পান জেল থেকে। কেন সঞ্জয়কে দ্রুত জেল থেকে ছাড়া হল তা নিয়ে মহারাষ্ট্র সরকারের কৈফিয়ত চাইল বোম্বে হাইকোর্ট।

বেআইনি অস্ত্র রাখার অপরাধে ৫ বছরের জেল হয় সঞ্জয় দত্তর। কিন্তু জেলে ‘‌ভাল’‌ ব্যবহারের জন্য আট মাস আগেই তিনি ছাড়া পেয়ে যান। সাজা চলাকালীন একাধিকবার প্যারোলে জেল থেকে বেরিয়েছেন তিনি। প্রায় ১০০ দিন জেলের বাইরে ছিলেন। তারপরেও আট মাস আগে ছাড়া পেয়েছেন। জেলে তিনি ‘‌ভিআইপি’‌ সুলভ ব্যবহার পেয়েছেন, এমন কথাও কানে এসেছে বোম্বে হাইকোর্টের। প্রশ্ন উঠেছে, জেল কর্তৃপক্ষ কীভাবে বিচার করলেন সঞ্জয়ের ব্যবহার ‘‌ভাল’‌ ছিল। এই সব প্রশ্নকেই সামনে রেখেছেন বোম্বে হাইকোর্টের এক বিচারপতি। তারই প্রেক্ষিতে মহারাষ্ট্র সরকারের জবাব চাওয়া হয়েছে। আগামী সপ্তাহে হবে তার শুনানি। একটি জনস্বার্থ মামলার শুনানিতেই ওঠে এই প্রশ্ন।

১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণে প্রায় ২৫০ জন ব্যক্তি মারা যান। বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আশ্রয় দেওয়ার মতো মারাত্মক অভিযোগ ছিল সঞ্জয়ের বিরুদ্ধে। অভিনেতার বাড়ি থেকে উদ্ধার হয়েছিল একে ফিফটিসিক্স। তারই প্রেক্ষিতে চলে মামলা। সূত্র: আজকাল

 

 

 

 

 

 

 

১৩ জুন, ২০১৭ ০৮:৪৬:৩৩