ভারতীয় অভিনেত্রীকে জোর করে আটকে রাখল পাকিস্তান!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অভিনেত্রী সারা খান
উরি হামলা এবং সার্জিক্যাল স্ট্রাইকের পর ভারত, পাকিস্তানের সম্পর্ক তলানিতে ঠেকেছে। পাকিস্তানি অভিনেতাদের আর যে কোনওভাবে ভারতের মাটিতে কাজ করতে দেওয়া হবে না, তা বুঝিয়ে দেওয়া হয় স্পষ্ট করে। ফলে করণ জহরের সিনেমা থেকে ফাওয়াদ খান-এর অভিনয়ে যেমন কাঁচি চালানো হয়, তেমনি রইস-এর প্রমোশনে ভারতে ঢুকতে দেওয়া হয়নি মাহিরা খানকেও। আর এবার তার জেরেই কি ভারতীয় অভিনেত্রীকে আটকে রাখল পাকিস্তান।

জানা গেছে, সার্জিক্যাল স্ট্রাইকের আগে থেকেই পাকিস্তানে ছিলেন ভারতের জনপ্রিয় টেলি অভিনেত্রী সারা খান। একটি মেগার শ্যুটিংয়ে পাকিস্তানে ছিলেন তিনি। অভিযোগ, সারা খানের ভারতে ফেরার সময় ঝামেলা করে পাকিস্তান।

‘লেকিন’ নামে ওই মেগার শ্যুটিংয়ে পাকিস্তানে থাকাকালীন সারার তেমন কোনও অসুবিধা না হলেও, ফেরার সময় বিপদে পড়ে যান সারা। অভিযোগ, ভিসা, পাসপোর্ট নিয়ে যখন দেশে ফেরার জন্য বিমানবন্দরে যান সারা, তখন তাঁর পাসপোর্ট আটকে দেওয়া হয়। পাকিস্তানের অভিবাসন দফতরের কর্মকর্তারা নাকি বলেন, মাহিরা খানের সঙ্গে ভারত দুর্ব্যবহার করেছে। রইস-এর প্রমোশনে তাঁকে ভারতে ঢুকতে দেওয়া হয়নি। তাই এত সহজে সারা কিভাবে দেশে ফিরবেন?

জানা গেছে, গত ২৮ মার্চ ভারতে ফেরার কথা ছিল সারার। কিন্তু, তাঁর পাসপোর্ট আটকে দেওয়া হয়। প্রায় এক সপ্তাহ এরপর পাকিস্তানেই থাকতে হয় সারাকে। এরপর হোটেলে বসেই কাগজপত্র তৈরি শুরু করেন সারা। মাহিরা খানের জন্যই সারাকে সহজে দেশে ফিরতে দেওয়া হবে না বলে স্পষ্ট জানান পাকিস্তানি কর্মকর্তারা।

এদিকে, সারার খবর পাওয়ার পরই ভারতের পক্ষ থেকে বিষয়টির ওপর কড়া নজর রাখা হয়। অবশেষে গত বুধবার রাতে করাচি থেকে বিমান ধরে দেশে ফেরেন সারা। আর ওই ঘটনার পর, সারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন। ভবিষ্যতে যে আর কখনও পাকিস্তানমুখো হবেন না, তা স্পষ্ট করে দিয়েছেন সারা।

 

 

 

 

১২ এপ্রিল, ২০১৭ ০৯:২০:১৭