‘এক সময় বহু অভিনেতা আমার সঙ্গে কাজ করতে রাজি হননি’
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অভিনেত্রী তাপসী পান্নু
‘পিঙ্ক’। এই একটা ছবিই তাঁর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছে। সাফল্য এসেছে, এসেছে জনপ্রিয়তা। কিন্তু ‘পিঙ্ক’ পর্যন্ত পৌঁছানোর পথটা অভিনেত্রী তাপসী পান্নুর কাছে খুব একটা সহজ ছিল না। সম্প্রতি ‘হিউম্যানস অফ বোম্বে’ নামক একটি ফেসবুক পেজে নিজের অভিজ্ঞতার কথা লিখেছেন তাপসী।

অভিনেত্রী জানিয়েছেন, কলেজে পড়ার সময় থেকে পকেটমানির জন্য তিনি মডেলিং করতেন। সে সময়ই ছবির অফার পান। তাঁর অভিনীত তিনটি ছবি পর পর ফ্লপ করে। ইন্ডাস্ট্রিতে চালু হয়ে যায়, তাঁর ভাগ্যই নাকি খারাপ। এর পর তাঁকে পারিশ্রমিক কমানোর কথা বলেন বিভিন্ন পরিচালক ও প্রযোজক। তাতে রাজি না হলে একের পর এক ছবি থেকে বাদ পড়তে থাকেন।

তাপসীর কথায়, ‘গুজব ছিল আমার ভাগ্য খারাপ। আমি প্রথম সারির অভিনেত্রী নই বলে বহু বলি অভিনেতা আমার সঙ্গে কাজ করতে রাজি হননি। এমনও হয়েছে- প্রযোজক আমার ডেট ফাইনাল করেছেন, কিন্তু শেষ মুহূর্তে আমাকে বাদ দেওয়া হয়েছে। কারণ তাঁরা ওই প্রজেক্টের জন্য নামী কোনো তারকাকে পেয়েছেন। ’

এত সব কিছুর পরেও তাপসী মনে করেন, হয়তো তাঁকে তারকাসুলভ দেখতে নয়, তারকাসুলভ চেহারার অধিকারীও হয়তো তিনি নন। কিন্তু অভিনয়ের জোরে বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন তাপসী। ভরসা রাখেন নিজের পারফরম্যান্সে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

২৭ মার্চ, ২০১৭ ০৯:৩৪:৩০