শ্লীলতাহানির ঘটনায় আনুশকার ক্ষোভ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বর্ষবরণের রাতে ব্যাঙ্গালুরুতে নারীদের শ্লীলতাহানির ঘটনায় ভারত জুড়ে চলছে ক্ষোভ। সেই ক্ষোভের জোয়ার এসেছে লেগেছে বলিউডেও। আরও অনেকের মতেই মুখ না খুলে পারেননি তারকা অভিনেত্রী অানুশকা শর্মা। টুইটারে তিনি ওই ঘটনার জন্য সম্প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন বল ভারতীয় একাধিক সংবাদ মাধ্যমে জানানো হয়েছে। শ্লীলতাহানির নিন্দা জানিয়ে শুধু অভিযুক্তদের নয়, প্রত্যক্ষদর্শীদেরও সমানভাবে দায়ী করেছেন আনুশকা।

ঘটনার তীব্র নিন্দা করে তিনি টুইটারে লিখেছেন, নারীরা ভিড়ের মধ্যে শ্লীলতাহানির শিকার হন। আর কিছু লোক সাহায্যের হাত না বাড়িয়ে, নীরব দর্শকের মত দেখে। বুদ্ধিহীন লোকজন উল্টে নারীদের পোষাকের উপর মন্তব্য করে।

অানুশকা বলেন, রাতে বেরিয়ে কোনও নারীর শ্লীলতাহানি হলে তার দিকেই আঙ্গুল ওঠে। আর এই ধরণের মন্তব্য জায়গা পায় সমাজের কিছু প্রভাবশালী মানুষের জন্য।

বলিউডের এই অভিনেত্রী বলেন, নিজের ছেলেকে নিজের প্রতি গুরুত্ব দিতে বারণ করে বরং নারীদের সম্মান করতে শেখান। সারা দুনিয়াই আপনার ছেলেকে এমনিতেই গুরুত্ব দেবে। তাই নিজের ছেলেকে পশুতে পরিণত হয়ার থেকে বাঁচান।

এর আগে ব্যাঙ্গালুরুতে শ্লীলতাহানি নিয়ে মুখ খোলেন অক্ষয় কুমার। সোশাল সাইটে একটি ভিডিও পোস্ট করে ঘটনার তীব্র সমালোচনা করেন তিনি। ব্যাঙ্গালুরুতে নববর্ষ উদযাপনকালে ১০ হাজার মানুষের ভিড়ে নারীদের শ্লীলতাহানির ওই ঘটনা ঘটে। এক ভিডিওতে দেখা যায়, দুইজন যুবক মটরসাইকেল চড়া অবস্থায় হেঁটে যাওয়া এক নারীর শ্লীলতাহানি করছে।

০৭ জানুয়ারি, ২০১৭ ২১:৪৭:৩৯