সরকারি স্কুলে ভর্তির আবেদনের তারিখ ঘোষণা
অ+ অ-প্রিন্ট
ফাইল ছবি
আগামী (২০১৯) শিক্ষাবর্ষের জন্য সরকারি মাধ্যমিক স্কুল ও সংযুক্ত প্রাথমিক শাখায় ভর্তি কার্যক্রম শনিবার শুরু হবে। আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে আগেই শুরু হচ্ছে এ ভর্তি কার্যক্রম। এবার সারা দেশে একযোগে সরকারি হাইস্কুলে ও সংযুক্ত প্রাথমিক শাখায় ভর্তি পরীক্ষা শুরু হবে ১৭ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে।

অনলাইনে ১৩ ডিসেম্বর পর্যন্ত ভর্তির করা যাবে। এ পরীক্ষা সামনে রেখে গত রোববার ভর্তি নীতিমালা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।নির্বাচন কমিশন (ইসি) শিক্ষা মন্ত্রণালয়কে ১৫ ডিসেম্বরের মধ্যে সব ধরনের পরীক্ষা সম্পন্ন করার সুপারিশ করেছিল। পরে কমিশনের সাথে উচ্চপর্যায়ের বিশেষ অনুমতি সাপেক্ষে ২০ ডিসেম্বর পর্যন্ত পরীক্ষা কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।

Web Application Form পূরণ এর নিয়মাবলী: ১৷ http://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে browse করে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

২৷ Online আবেদনপত্রের নির্দেশনা মতে প্রার্থী তার সকল তথ্য পূরণ করবেন ৷ যে সকল শিক্ষার্থী কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে অন্যথায় কোটা বিবেচনা করা হবেনা।

৩৷ Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৩০০ Pixel) স্ক্যান করে JPEG ফরমেট- এ নির্ধারিত স্থানে Upload করবেন।

৪৷ Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে৷ নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID- সহ ছবিযুক্ত Applicant’s copy পাবেন।

৫৷ প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট অথবা Download কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন৷।

৬৷ Online আবেদনপত্রে সরবরাহকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

৩০ নভেম্বর, ২০১৮ ১২:০৪:৪৬