৩৯তম বিসিএসের ফল প্রকাশ, উত্তীর্ণ ১৩৭৫০
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


৩৯তম বিশেষ বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় মোট ১৩ হাজার ৭৫০ জন উত্তীর্ণ হয়েছেন। পাশ করা শিক্ষার্থীদের ভাইবায় বসতে হবে। আজ বৃহস্পতিবার বিশেষ সভার পর বাংলাদেশ সরকারি কর্মকমিশন-পিএসসির ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতেও ফল প্রকাশের বিষয়টি জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৯তম বিশেষ বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। উর্ত্তীর্ণদের মৌখিক পরীক্ষার সময় খুব শিগগিরই ঘোষণা করা হবে।

ফলাফলে দেখা গেছে, স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক নিয়োগে ৩৯তম বিশেষ বিসিএসে ১৩ হাজার ৭৫০ জন পাস করেছেন। তার মধ্যে সহকারী সার্জন পদে ১৩ হাজার জন এবং সহকারী ডেন্টার সার্জন পদে ৫৩১ জন পাস করেছেন। এছাড়া মোবাইল এসএমএসের মাধ্যমে এই ফল জানা যাবে। PSC লিখে স্পেস দিয়ে ৩৯ লিখে স্পেস দিয়ে Registration নম্বর স্পেস 1622২ নম্বরে পাঠালে ফল জানা যাবে।

প্রসঙ্গত, গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয়েছে চাকরিপ্রত্যাশী দুই পরীক্ষার্থীকে।

এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। এ সংখ্যা বাড়তে পারে।

 


০৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:০১:০৫