এইচএসসির ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ফাইল ছবি


অনিবার্য কারণে সোমবার (২৩ এপ্রিল) অনুষ্ঠিতব্য এইচএসসি’র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভুলবশত প্রশ্নপত্র প্রকাশ হয়ে যাওয়ায় পরবর্তীতে নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে এ পরীক্ষা পরে নেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। জানা গেছে, রোবববার এইচএসসি’র ভূগোল প্রথম পত্রের পরীক্ষা ছিল। কিন্তু নেত্রকোণার দুর্গাপুর উপজেলার একটি কেন্দ্রে ভুলবশত ভূগোল দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করা হয়। তাৎক্ষণিকভাবে বিষয়টি দায়িত্বপ্রাপ্তদের নজরে এলে, পরবর্তিতে ভূগোল প্রথম পত্রের প্রশ্ন পরীক্ষার্থীদের হাতে দেয়া হয়।

এ বিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, অনিবার্য কারণে ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এই পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে। তিনি আরো জানান, ভুল প্রশ্নপত্র দেওয়ার সঙ্গে যারা দায়ী ছিলেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে ভুলবশত প্রশ্নপত্র প্রকাশের বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইনকে অবহিত করা হলে, তিনি সোমবার অনুষ্ঠিতব্য ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিতের পাশপাশি, নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে পরীক্ষাটি নেওয়ার জন্য শিক্ষা বোর্ডকে নির্দেশ দেন।


২২ এপ্রিল, ২০১৮ ১৮:০৩:৩২