‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় পাসের হার ১৪.৭৫ শতাংশ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)-এর ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছরের ভর্তি পরীক্ষায় মাত্র ১৪ দশমিক ৭৫ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। গতবছর এই ইউনিটে ৫ দশমিক ৫২ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হন। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ওয়েবসইট (admission.eis.du.ac.bd) লগইন করে ফলাফল জানতে পারবেন। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমেও পরীক্ষার ফলাফল জানা যাবে। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ১ হাজার ২৫০ টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ১৬৮ জন, যা শতকরা হারে ১৪ দশমিক ৭৫, শতাংশ। এ বছর এ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য অংশগ্রহণ করেছেন ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৪ হাজার ৮০ জন।

উত্তীর্ণ (মেধাক্রম ১-১৩০০) শিক্ষার্থীদের আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। আর কোটায় উত্তীর্ণদের ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। শিক্ষার্থীরা ফল নিরীক্ষণের জন্য ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৫৪:৩৩