'১৫ দিনের মধ্যেই স্কুলে নতুন বই'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আগামী ১৫ দিনের মধ্যেই স্কুল পর্যায়ে সব নতুন বই পৌঁছে যাবে বলে জানিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেছেন, 'ইতোমধ্যে ৭০-৮০ ভাগ বই স্কুল পর্যায়ে পৌঁছে গেছে। বিগত কয়েক বছরের ন্যায় এবারও ১ জানুয়ারি দেশব্যাপী পাঠ্যপুস্তক উৎসব পালিত হবে।'

তিনি বলেন, 'প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত এবার গতবারের চেয়ে ২ কোটি ৮৪ লাখ ৩৪ হাজার ২৭৩টি বই বেশি ছাপা হচ্ছে। এবার মোট ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২৪৫ কপি বই ছাপানো হচ্ছে।'

নুরুল ইসলাম নাহিদ রবিবার রাজধানীর মাতুয়াইল এলাকায় বিনামূল্যের পাঠ্যপুস্তক ছাপার কাজ সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।

মন্ত্রী বেলা ১১টায় মতিঝিলের এনসিটিবি থেকে রওয়ানা হয়ে প্রথমে মাতুয়াইলের মৌসুমী অফসেট প্রেস পরিদর্শন করেন। পরে তিনি ব্রাইট প্রিন্টিং প্রেস ও আনন্দ প্রিন্টার্স প্রেস পরিদর্শন করেন। নুরুল ইসলাম নাহিদ এসময় প্রেসের কর্মকর্তা-কর্মচারিসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন এবং কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব মুফাদ চৌধুরী ও রুহী রহমান, এনসিটিবির চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহা, এনসিটিবি'র সদস্য ড. রতন সিদ্দিকী, এনসিটিবি'র সচিব (পাঠ্যপুস্তক) ড. মিয়া ইনামুল হক সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন। -বাসস।

০৫ ডিসেম্বর, ২০১৬ ১৭:১৮:০০