ঢাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৮
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৮ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার ছয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটক পরীক্ষার্থীরা হলেন, তরিকুল ইসলাম, তাকে নীলক্ষেত হাইস্কুল কেন্দ্র থেকে আটক করা হয়েছে। আব্দুল আল মহসী ও আজিমুল আবিদ খানকে কার্জন হল কেন্দ্র থেকে, মিলন হোসেনকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে, রাব্বিক হাসান মুনকে সিদ্বেশ্বরী গার্লস কলেজ থেকে, তাহসিমুর রায়হান তমালকে মুহাম্মদপুর মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে, তহিদুল ইসলাম সবুজ ও এনামুল হককে মুহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ থেকে আটক করা হয়েছে। বাকিদের নাম জানা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ও ফোন নিষিদ্ধ থাকা সত্তেও শিক্ষার্থীরা এর মাধ্যেমে উত্তরপত্র সংগ্রহ করেছে। তাই আমরা ৮ জনকে আটক করেছি।এসময় তিনি আটকদের প্রচলিত আইনে শাস্তি দেওয়ার কথা জানান।

গত শুক্রবার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৩ জনকে আটক করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রশ্নত্তোর নেয়ার সময় হাতেনাতে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের দুই বছর করে কারাদণ্ড দেয়া হয়।

২৮ অক্টোবর, ২০১৬ ১৪:৩৫:৩৯