এইচএসসির ফল জানবেন যেভাবে
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া ১২ লাখের বেশি শিক্ষার্থীর ফলাফলের অপেক্ষার অবসান হচ্ছে কয়েক ঘণ্টা বাদেই। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গণভবনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন। দুপুর ১টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। এরপর থেকেই শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান এবং মোবাইল এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে ফল জানতে পারবেন।

ইন্টারনেটে ফল জানতে পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবেন। এবারও শিক্ষার্থী ও অভিভাবকরা যে কোনো মোবাইল থেকে এসএমএস করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে পারবেন। এসএমএসের মাধ্যমে ফল জানতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

আলিমের ক্ষেত্রে Alim লিখে স্পেস দিয়ে Mad (বোর্ডের নামের প্রথম তিন অক্ষর) স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। এছাড়া এইচএসসি ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে প্রার্থীদের।

১৮ আগস্ট, ২০১৬ ১০:৩৪:৪৯